ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভূমিহীন মুক্ত হলো কালীগঞ্জ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২২ মার্চ ২০২৩  
ভূমিহীন মুক্ত হলো কালীগঞ্জ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় তৃতীয় পর্যায়ের ৪র্থ ধাপে ভূমি ও গৃহহীন ২২টি পরিবারকে জমিসহ প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি দেওয়া হয়েছে। 

বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠনে পরিবারগুলোকে জমির দলির ও বাড়ির চাবি হস্তান্তর করা হয়।   

ইউএনও মো. আসসাদিকজামান জানান, এখন পর্যন্ত এই উপজেলায় ১৪৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্থান্তর করা হয়েছে। এর মাধ্যমে কালীগঞ্জ উপজেলা ভূমিহীন মুক্ত হলো। 

তিনি আরো জানান, কালীগঞ্জ উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের প্রথম পর্যায়ে জাঙ্গালিয়া ইউনিয়নের পুনসহি মৌজায় ০.১৮ একর জমিতে ৯টি, তুমুলিয়া ইউনিয়নের সোম মৌজায় ০.১৪ একর জমিতে ৭টি এবং বক্তারপুর ইউনিয়নের ব্রাক্ষ্মগাঁও মৌজায় ০.১৮ একর জমিতে ৯টি বাড়ি দেওয়া হয়। পরে দ্বিতীয় পর্যায়ে বক্তারপুর ইউনিয়নের বক্তারপুর মৌজায় ০.৪০ একর জমিতে ২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়। প্রকল্পের তৃতীয় পর্যায়ে তুমুলিয়া ইউনিয়নের দক্ষিণ রাজনগর মৌজায় ২.০৮ একর জমিতে ১০৪টি ভূমিহীন পরিবারকে একত্রে বসবাসের সুযোগ করে দেওয়া হয়।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম শোভনের সঞ্চালনায় এ সময় ভূমি ও গৃহহীনের ঘর হস্থান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যাস মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ইউসুফ হাবীব, কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারাজানা তাসলিম, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহান, সমবায় কর্মকর্তা মীর্জা ফারাজানা শারমিন, উপকারভোগী অলিল মিয়া ও সাথী আক্তার প্রমুখ।

রফিক/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়