ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কেসিসি নির্বাচন: ১০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২২ মে ২০২৩  
কেসিসি নির্বাচন: ১০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের উপ-সচিব (আইন) মো. আব্দুছ সালামের সই করা প্রজ্ঞাপন থেকে এতথ্য জানা গেছে। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ভোটগ্রহণের আগের দুই দিন, ভোট গ্রহণের দিন ও ভোট গ্রহণের পরের দুই দিন অর্থাৎ ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত মোট পাঁচ দিনের জন্য প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হলো। ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে সাড়ে পাঁচ হাজারের বেশি সরকারি কর্মকর্তা-কর্মচারী যুক্ত থাকবেন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্ব পালন করবেন খুলনার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে থাকবেন খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারওয়ার আহম্মেদ। ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আল-আমিন। ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান। ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নয়ন বিশ্বাস। 

এছাড়া, এই সিটি করপোরেশনের ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাজমুল কবির। ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে বাগেরহাটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আসাদুর জামান।২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম। ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস এবং ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে থাকবেন ফরিদপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদ উদ্দিন।

কেসিসি নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ফরাজী বেনজীর আহম্মেদ বলেন, আসন্ন কেসিসি নির্বাচনে ২৮৯টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও সাড়ে ৫ হাজারের বেশি সরকারি কর্মকর্তা-কর্মচারী যুক্ত থাকবেন।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়