ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কেসিসি নির্বাচন: ১০১ জনের মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২ মে ২০২৩  
কেসিসি নির্বাচন: ১০১ জনের মনোনয়নপত্র সংগ্রহ

তালুকদার আব্দুল খালেকের পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন খুলনা মহানগর আওয়ামী লীগের নেতারা

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মঙ্গলবার (২ মে) পর্যন্ত মেয়রসহ বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বীতার জন্য ১০১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন নেওয়া প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক রয়েছেন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন এতথ্য নিশ্চিত করেন।

রিটার্নিং কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুর পর্যন্ত মেয়র পদে চারজন, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৭৯ জন ও সংরক্ষিত (নারী আসন) আসনে ১৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

সূত্র আরও জানায়, আজ দুপুরে মেয়র তালুকদার আব্দুল খালেকের পক্ষে নগরীর নূরনগরস্থ নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। এসময় সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকির মো. সাইফুল ইসলাম, তালুকদার আব্দুল খালেকের ছোট ভাই জলিল তালুকদারসহ পরিবারের সদস্য ও দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল সোমবার ইসলামী আন্দোলন বাংলাদেশ মেয়র প্রার্থী অধ্যক্ষ মাওলানা আব্দুল আউয়ালের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। ৩০ এপ্রিল মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক সংসদ সদস্য আব্দুল গফ্ফার বিশ্বাস। তার পক্ষে মনোনয়নপত্র নেন মোল্লা শওকত হোসেন বাবুল। প্রার্থীর রাজনৈতিক দলের ছকে জাতীয় পার্টি (জাপা) উল্লেখ করা হয়েছে। এছাড়া মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এস এম শফিকুর রহমান। তিনি ২০১৮ সালে জাতীয় পার্টির (জাপা) মনোনীত মেয়র প্রার্থী হিসেবে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করলেও এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালনকারী মো. আলাউদ্দীন জানান, এখন পর্যন্ত মেয়র, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসন থেকে ১০১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

প্রসঙ্গত, আগামী ১২ জনু অনুষ্ঠিত হবে খুলনা সিটি করপোরেশন নির্বাচন। মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করা যাবে আগামী ১৬ মে পর্যন্ত।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়