ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কেসিসি নির্বাচন: ২ মেয়র প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়ন সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ১ মে ২০২৩   আপডেট: ১০:৪৩, ১ মে ২০২৩
কেসিসি নির্বাচন: ২ মেয়র প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়ন সংগ্রহ

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার জন্য দুই মেয়র প্রার্থীসহ ৪৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রোববার (৩০ এপ্রিল) বিকেল পর্যন্ত জেলা নির্বাচন কার্যালয় থেকে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। আগামী ১২ জুন দেশের গুরুত্বপূর্ণ এই সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

আরও পড়ুন: কেসিসি নির্বাচন: তালুকদার খালেকের প্রচারণা শুরু

এবারের নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন আব্দুল গফ্ফার বিশ্বাস। তার পক্ষে মনোনয়নপত্র নিয়েছেন মোল্লা শওকত হোসেন বাবুল। প্রার্থীর রাজনৈতিক দলের ছকে জাতীয় পার্টি উল্লে¬খ করা হয়েছে।

এছাড়া মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এস এম শফিকুর রহমান। তিনি ২০১৮ সালে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করলেও এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন।

আরও পড়ুন: খুলনায় তালুকদার আবদুল খালেকেই আস্থা আ. লীগের 

খুলনা জেলা নির্বাচন অফিসার ও কেসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ফারাজী বেনজির আহম্মেদ বলেন, ১৭ এপ্রিল গণবিজ্ঞপ্তি জারি করার পর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। গতকাল রোববার পর্যন্ত মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। একই সঙ্গে তাদের প্রচার-প্রচারণা সামগ্রী অপসারণের কথা বলা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি আরও জানান, এবারে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ৩১টি ওয়ার্ডে ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন ভোটার রয়েছেন।

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়