ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কেসিসি নির্বাচন: বাতিল হওয়া ৪ মেয়র ও ১২ কাউন্সিলর প্রার্থীর আপিল

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ২১ মে ২০২৩  
কেসিসি নির্বাচন: বাতিল হওয়া ৪ মেয়র ও ১২ কাউন্সিলর প্রার্থীর আপিল

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে হলফনামায় ঋণ খেলাপি, তথ্য গোপন ও স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে ৩০০ ভোটারের স্বাক্ষরে গড়মিলসহ বিভিন্ন কারণে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাথমিক যাচাই-বাছাইতে বাতিল হওয়া ১৬ জন প্রার্থী (মেয়র এবং কাউন্সিলর) নির্বাচনী আপিল বোর্ডে আপিল আবেদন করেছেন। রোববার (২১ মে) প্রার্থীরা খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার শাখায় আপিল আবেদন দাখিল করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-প্রশাসনিক কর্মকর্তা মো. মিজানুর রহমান। 

আপিল করাদের মধ্যে চারজন মেয়র প্রার্থী, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী দুই জন এবং সাধারণ আসনের ১২ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

মো. মিজানুর রহমান জানান, আপিল বোর্ডে আপিল আবেদন দাখিলকৃত মেয়র প্রার্থীরা হলেন- স্বতন্ত্র মেয়র প্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান, সৈয়দ কামরুল ইসলাম এবং জাকের পার্টির প্রার্থী এস এম সাব্বির হোসেন। 

সাধারণ আসনের ১০টি আপিল আবেদনের মধ্যে কেসিসির ১০ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী (বর্তমান কাউন্সিলর) কাজী তালাত হোসেনের মনোনয়নপত্র বাতিলের জন্য আপিল করেছেন প্রতিপক্ষ এক প্রার্থী।

তিনি আরও জানান, সোমবার (২২ মে) দুপুর আড়াইটা থেকে প্রার্থীদের আপিলের শুনানি বিভাগীয় কমিশনারের দপ্তরে শুরু হবে। পর্যায়ক্রমে মঙ্গলবার (২৩ মে) শুনানি সম্পন্ন করা হবে। 

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়