ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সিসিক নির্বাচন: স্বামী মেয়র প্রার্থী, স্ত্রী কাউন্সিলর

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২৪ মে ২০২৩   আপডেট: ১১:৪৭, ২৪ মে ২০২৩
সিসিক নির্বাচন: স্বামী মেয়র প্রার্থী, স্ত্রী কাউন্সিলর

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এবার আলোচনায় এক দম্পতি। স্বামী মেয়র ও স্ত্রী কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্ত্রী অবশ্য বর্তমান সংরক্ষিত ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। স্বামী-স্ত্রীর এক সঙ্গে ভোটযুদ্ধে নামার ঘটনা আলোচিত হচ্ছে সিলেটে। 

সিসিক নির্বাচনে রিটার্নিং অফিসার কার্যালয়ের গণমাধ্যম কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন স্বামী-স্ত্রীর প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিসিক নির্বাচনে মেয়র পদে স্থানীয় ১০ জন নেতা আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তবে নৌকার মাঝি হয়েছেন যুক্তরাজ্য প্রবাসী আনোয়ারুজ্জামান চৌধুরী। এতে ক্ষুব্ধ হয়ে সাবেক ছাত্রলীগ নেতা ও সিলেট সরকারি কলেজের সাবেক ভিপি আব্দুল হানিফ কুটু নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে জানিয়েছেন। তবে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন না। তার স্ত্রী সিটি করপোরেশনের সংরক্ষিত ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নাজনীন আক্তার কণা এবারও একই পদে প্রার্থী হয়েছেন। ১৯-২১ সাধারণ ওয়ার্ড নিয়ে গঠিত এই ওয়ার্ডটিতে ২০০৮ সালের নির্বাচনেও কণা বিজয়ী হয়েছিলেন।

মেয়র পদে ১১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া, সংরক্ষিত ১৪টি কাউন্সিলর পদে ৮৯ জন ও ৪২টি সাধারণ কাউন্সিলর পদে ২৮৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আগামী ২১ জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নূর আহমদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ