ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ম্যাংগো ট্রেনে দ্বিতীয় দিনে হয়নি গরুর বুকিং

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২৫ জুন ২০২৩   আপডেট: ২০:৫৪, ২৫ জুন ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে ম্যাংগো ট্রেনে দ্বিতীয় দিনে হয়নি গরুর বুকিং

গতকাল শনিবার চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে তোলা ছবি

আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে গতকাল শনিবার ম্যাংড়ো ট্রেনে চালু করা হয়েছিল গরু পরিবহন। ট্রেনটির অন্তত তিন দিন গরু পরিবহনের কথা রয়েছে। কিন্তু পশু পরিবহনের দ্বিতীয় দিনে অর্থাৎ রোববার (২৫ জুন) চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনটির নির্ধারিত কোনো ওয়াগনে গরুর বুকিং দেননি খামারিরা।

চাঁপাইনবাবগঞ্জের স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ বলেন, ‘প্রথম দিন (শনিবার) দুইজন খামারি ট্রেনের দুটি ওয়াগন বুকিং নিয়েছিলেন। তারা ৪০টি গরু ও ৬টি ছাগল ঢাকায় নিয়ে যান। কিন্তু আজ দ্বিতীয় দিনে কোনো খামারি গরু বুকিং করেননি। যার কারণে আম নিয়েই ট্রেনটি ঢাকার পথে ছেড়ে গেছে।’

তিনি আরও বলেন, গত শনিবার ম্যাংগো ট্রেনে গরু পরিবহন শুরু হয়। ওই দিন কোরবানি পশু পরিবহন করে রেলওয়ের আয় হয় ২৩ হাজার ৬৬০ টাকা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, প্রথমবার চাঁপাইনবাবগঞ্জ থেকে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। তিন দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানিযোগ্য পশু পরিবহন করা হয় মাত্র ৭৭টি। আয় হয় ৪৫ হাজার ৫৮৪ টাকা।  ২০২২ সালের ৬ জুলাই দ্বিতীয়বারের মতো চালু হয় ক্যাটল ট্রেন। ২৩টি কোরবানির পশু পরিবহন করে রেলওয়ের আয় হয় ১১ হাজার ২৩৯ টাকা।

মেহেদী/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়