ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মায়ের পেটে গুলিবিদ্ধ সুরাইয়ার জন্মদিন পালন

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ২৩ জুলাই ২০২৩  
মায়ের পেটে গুলিবিদ্ধ সুরাইয়ার জন্মদিন পালন

মায়ের পেটে গুলিবিদ্ধ সেই সুরাইয়ার জন্মদিন ছিল আজ। রোববার (২৩ জুলাই) সে ৮ বছরে পা রেখেছে। দিনটি উপলক্ষে বিকেলে মাগুরার শহরতলীর দোয়ারপাড়ের বাড়িতে কেক কেটে ও আনন্দ উদযাপনের মধ্য দিয়ে সুরাইয়ার জন্মদিন পালন করেন পরিবার, প্রতিবেশী ও স্কুলের বন্ধুরা।

আরও পড়ুন: সাত বছর বয়সে পা দিলো মায়ের গর্ভে গুলিবিদ্ধ সেই সুরাইয়া

সুরাইয়ার মা নাজমা পারভিন বলেন, ‘প্রতি বছর এই দিনটিতে আমারা সাধ্য মত চেষ্টা করি সুরাইয়ার জন্মদিন পালন করার। এ বছর সুরাইয়াকে জন্মদিন উপলক্ষে দুই সেট নতুন কাপড় কিনে দিয়েছি। বাসায় পায়েস, সেমাই, মুরগির মাংস রান্না করেছি। প্রতিবেশী সবাইকে দাওয়াত করেছি। তাছাড়া সুরাইয়ার জন্মদিন উপলক্ষে স্থানীয় মসজিদে মিলাদের আয়োজনও ছিল।’

সুরাইয়ার বাবা বাচ্চু ভূইয়া বলেন, ‘আমি ছোট একটি চায়ের দোকান চালাই। এই দোকোনের আয় দিয়ে আমার সংসার চলে। সুরাইয়ার জন্মদিনে প্রতি বছরের মত এবার ছোট পরিসরে আয়োজন ছিল।’ 

আরও পড়ুন: নতুন জামায় শিশু সুরাইয়ার ঈদ

তিনি আরও বলেন, ‘যদি সুরাইয়াকে নিয়মিত ব্যায়ম ও থেরাপি দেওয়া যেতে তাহলে সে সুস্থ স্বাভাবিক শিশুর মত বেড়ে উঠতে পারতো।’ এসময় তিনি সুরাইয়ার উন্নত চিকিৎসার দাবি জানান।

আরও পড়ুন: নতুন জামায় শিশু সুরাইয়ার ঈদ

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা শহরতলির দোয়ারপাড় কারিগরপাড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন আট মাসের অন্তঃসত্ত্বা নাজমা খাতুন। গুলি তার গর্ভের শিশুকে গুরুতর জখম করে। মাগুরা সদর হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে নাজমা গুলিবিদ্ধ কন্যাশিশু সুরাইয়াকে জন্ম দেন। পরে কিছুদিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শেষ পর্যন্ত সুস্থ হয়ে ওঠে শিশু সুরাইয়া। সংঘর্ষের ওই ঘটনায় নাজমার চাচা শ্বশুর মমিন ভূঁইয়া (৬৫) নিহত হন।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়