ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

এক লাখ টাকায় সন্তান বিক্রির অভিযোগ 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২৩  
এক লাখ টাকায় সন্তান বিক্রির অভিযোগ 

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় এক লাখ টাকায় মাকবুল হাসান নামের আড়াই বছর বয়সী শিশুকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত বাবা ছালেনুরসহ (৩৫) চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

গতকাল সোমবার দিবাগত রাতে পুলিশ শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়। 

এরআগে, গত রোববার বিকেলে শিশু মাকবুলের মা মাফিয়া বেগমের অভিযোগের ভিত্তিতে ছালেনুর ও মনফর আলীকে (৪৫) গ্রেপ্তার করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদের পর অভিযান পরিচালনা করে শিশু মাকবুলকে উদ্ধার করা হয়। 

আরো পড়ুন:

পুলিশ সূত্রে জানা যায়, উদ্ধার হওয়া শিশুর মা মাফিয়া বেগমের সঙ্গে ছালেনুরের অনেকদিন ধরে ঝামেলা চলছিল। এ কারণে বাবার বাড়ি শান্তিগঞ্জের পাথারিয়া ইউনিয়নের বাবনিয়া গ্রামে চলে যান মাফিয়া বেগম। ছালেনুর একদিন এসে শিশুর দাদি অসুস্থ তাদের দেখতে চান বলে দুই সন্তানকে নিয়ে যান। কয়েকদিন পর মাফিয়া বেগম সন্তানদের কথা জিজ্ঞেস করলে ছালেনুর জানান সন্তানরা তাদের দাদির সঙ্গে ঢাকায় আছে। পরে মাফিয়া বেগম তার শাশুড়ির সঙ্গে ফোনে যোগাযোগ করলে তার কাছে শুধু বড় ছেলে আছে বলে জানান। পরে মাফিয়া বেগম জানতে পারেন তার ছেলে মাকবুলকে বিক্রি করে দেওয়া হয়েছে। এরপর তিনি শান্তিগঞ্জ থানার অভিযোগ করেন। এর পরপরই শিশুর বাবা ও আরেকজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়ার পর তাদের জিজ্ঞাবাদ করে ২৪ ঘণ্টার মধ্যে শিশুকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দেওয় হয়েছে। এসময় গ্রেপ্তার হন আরও দুইজন। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত অপর দুইজন হলেন- সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কাজিরগাঁও গ্রামের মৃত ধারিজ মিয়ার ছেলে রমাই মিয়া (৫৫) ও সুনামগঞ্জ সদর উপজেলার খেজাউড়া গ্রামের মৃত রফিক আলমের মেয়ে লাকি আক্তার (৩৮)। 

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী বলেন, আমরা একটি অভিযোগ পেয়ে শিশুটিকে উদ্ধারে অভিযান শুধু করি। মামলা রুজুর ২৪ ঘণ্টার মধ্যেই বিক্রি হওয়া শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছি আমরা। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

মনোয়ার/ মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়