ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

বঙ্গবন্ধু টানেলে রেস: ৫ প্রাইভেট কার জব্দ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ১০ নভেম্বর ২০২৩  
বঙ্গবন্ধু টানেলে রেস: ৫ প্রাইভেট কার জব্দ, গ্রেপ্তার ২

বঙ্গবন্ধু টানেলে রেস ও স্ট্যান্ট করার ঘটনায় ৫ প্রাইভেট কার জব্দ করেছে পুলিশ। এই ঘটনায় আটক করা হয়েছে রেসে অংশ নেওয়া দুই যুবককে। বঙ্গবন্ধু টানেলের কর্তৃপক্ষের দায়েরকৃত সড়ক পরিবহন আইনের এক মামলায় কর্ণফুলী থানা পুলিশ গতকাল বৃহস্পতিবার বিকেলে পৃথক পৃথক সময়ে এই ৫টি প্রাইভেট কার জব্দ করে। 

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন এতথ্য নিশ্চিত করেছেন। জব্দকৃত প্রাইভেটকারগুলো হলো- চট্ট মেট্রো-গ-১২-৯০৪৩, ঢাকা মেট্রো-খ-১১-৮৯৩৫, ঢাকা মেট্রো-খ-১২-১৮১৪, চট্ট মেট্রো-গ-১৩-৩৫৭৩ ও চট্ট মেট্রো-গ-১৪-২২৫৪। 

গ্রেপ্তারকৃত দুই যুবক হলেন- মো. আশারাফুল হক (৩৫) ও মো. এমরান উদ্দিন (২৪)।

পুলিশ জানায়, গত ২৮ অক্টোবর বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হয়। এর পরদিন গত ২৯ অক্টোবর দিবাগত রাতে টানেলের ভেতরে স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠে একদল যুবক। টানেলের আনোয়ারা প্রান্তে গাড়িগুলোকে বিভিন্নরকম কার স্ট্যান্টে অংশ নিতে দেখা যায়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। টানেল কর্তৃপক্ষের সাটানো সাইনবোর্ডের সর্বোচ্চ গতিসীমা লঙ্ঘন করে গাড়িগুলো রেসিং, ওভারটেকিং ও বিপজ্জনকভাবে চালানোসহ যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগে সিসিসিসি ও এন্ড এম সাইট অফিসের এসিস্ট্যান্ট ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন।  

মামলার প্রেক্ষিতে টানেলে কার রেস ও অতিরিক্ত বিপজ্জনক গতিতে গাড়ি চালানোর ঘটনায় বৃহস্পতিবার ৫ প্রাইভেট কার জব্দ ও দুই জনকে আটক করা হয়। পুলিশ জানায়, মামলার পর এজাহারে থাকা ৫ আসামি আদালত থেকে জামিন নিয়েছেন। এক আসামি বিদেশে পলাতক রয়েছে।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়