ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: শোকজের জবাব দিলেন শিমুল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ১৭ ডিসেম্বর ২০২৩  
নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: শোকজের জবাব দিলেন শিমুল

ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল নিজে উপস্থিত হয়ে শোকজের জবাব দেন

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের লিখিত ব্যাখ্যা দিয়েছেন। রোববার (১৭ ডিসেম্বর) বেলা ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহানের কাছে তিনি লিখিত ব্যাখ্যা দেন। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নিজের আত্মপক্ষ সমর্থন করে লিখিত বক্তব্য দেন ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে শিমুলের বিরুদ্ধে। আগামী ৭ জানুয়ারি এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

শোকজ নোটিশে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদ উদ্ধৃত করে বলা হয়, শিমুল তার বাড়ির আঙিনায় মতবিনিময় সভার নামে সহস্রাধিক লোক জমায়েত করে নির্বাচনি প্রচারণা চালিয়েছেন এবং বিরিয়ানি ভোজ করেছেন। এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ করেছেন তিনি। 

আইনানুগ সময়ের পূর্বেই নির্বাচনি প্রচারণা চালানো, নির্বাচনি প্রচারণার উদ্দেশ্যে গণজমায়েত করা হয়েছে, যা ২০১৮ সালের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন জানিয়ে কেন বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, তার ব্যাখ্যা দিতে বলা হয় নোটিশে। 

লিখিত বক্তব্য দেওয়ার পর শিমুল সাংবাদিকদের বলেন, ‘আমার বাসায় লোকজন এসেছিল। দুপুর হয়ে যাওয়ায় তাদের খাওয়ানো হয়েছে। আসসে ভুড়িভোজ-বিরিয়ানী এসব কিছুই হয়নি।’
 

শিয়াম/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়