ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বগুড়ায় ৭ আসনে ৫৪ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

বগুড়া প্রতি‌নি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১৮ ডিসেম্বর ২০২৩  
বগুড়ায় ৭ আসনে ৫৪ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

বগুড়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতটি আসনে প্রতিদ্বন্দ্বী ৫৪ জন প্রার্থীর মধ্যে নির্বাচনী প্রতীক বরাদ্দ করা হয়েছে। সোমবার বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম ৫৩ জন প্রার্থীর হাতে প্রতীক তুলে দেন। তবে বগুড়া-৪ আসনের বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বা তার কোনও প্রতিনিধি প্রতীক নিতে না আসায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক প্রতীক তার কাছে রেখে দেন।

বগুড়ার আসন সাতটিতে যারা বিভিন্ন রাজনৈতিক দল থেকে মনোনয়ন পেয়েছেন তাদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থীদের নৌকা, জাতীয় পার্টির প্রার্থীদের লাঙলসহ দলীয় প্রার্থীদের স্ব স্ব দলের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এ ছাড়া, স্বতন্ত্র প্রার্থীদের জন্য বরাদ্দকৃত প্রতীকের মধ্যে প্রার্থীদের পছন্দ বিবেচনায় বিভিন্ন প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা। প্রতীক পেয়ে প্রার্থীরা প্রত্যেকে জয় নিয়ে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, প্রতীক বরাদ্দের আগে সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম সকল প্রার্থীদের নিয়ে আচরণবিধি সংক্রান্ত বিষয়ে এক মতবিনিময় সভা করেন। এ সময় বিএনপি ছেড়ে আসা স্বতন্ত্র প্রার্থীদের অনেকে এবং অন্য স্বতন্ত্র প্রার্থীদের অনেকেই নিজেদের নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেন।

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে ১০ জন, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ৭ জন, বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাচিয়া) ১০ জন, বগুড়া-(কাহালু-নন্দীগ্রাম) পাঁচ জন, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) পাঁচ জন, বগুড়া-৬ (সদর) ৫ জন ও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ১১ জন প্রার্থীকে প্রতীক বিতরণ করা হয়। বগুড়ায় সাতটি আসনে মোট ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

এনাম/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়