ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন: চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়রকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ১৯ ডিসেম্বর ২০২৩  
আচরণবিধি লঙ্ঘন: চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়রকে শোকজ

মোখলেসুর রহমান

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানকে শোকজ করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের অনুসন্ধান কমিটি। মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে তাকে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে অনুসন্ধান কমিটির চেয়ারম্যান গোপাল চন্দ্র রায় শোকজ নোটিশ পাঠান। 

আসন্ন সংসদ নির্বাচন উপলক্ষে বিএনএমের প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদের বিরুদ্ধে মেয়র মোখলেসুর রহমান মানহানিকর বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

একটি গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে শোকজ নোটিশে বলা হয়, গত সোমবার বিকেলে দ্বারিয়াপুর হাটে বিএনএম মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুল মতিনের সমর্থনে জনসমাবেশ করে সংসদ সদস্য আব্দুল ওদুদের বিরুদ্ধে মানহানিকর এবং চরিত্রহরণ করে বক্তব্য দিতে দেখা যায় মেয়রকে। মানহানিকর এবং চরিত্র হননকারী বক্তব্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

আচরণবিধি লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত করে কেন শাস্তি দেওয়া হবে না— মর্মে আগামীকাল বুধবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। 

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা এখন প্রচারণায় ব্যস্ত রয়েছেন।

শিয়াম/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়