ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাইবান্ধায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ওপর হামলা, বিক্ষোভ 

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২২ ডিসেম্বর ২০২৩  
গাইবান্ধায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ওপর হামলা, বিক্ষোভ 

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলীর পক্ষে কাজ করায় ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা শালুর ওপর হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ১১টা ৪৫ মিনিটের দিকে কঞ্চিপাড়া থেকে জেলা শহরের পশ্চিমপাড়ার নিজ বাড়িতে ফেরার পথে ফকিরপাড়া নামক স্থানে দুর্বৃত্তরা তার ওপর হামলা করে। 

এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে বুবলী সমর্থক নেতাকর্মীরা শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে উপজেলার কঞ্চিপাড়া একাডেমির সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রাতে হামলার পর গুরুতর অবস্থায় চেয়ারম্যান সোহেল রানা শালুকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। এসময় হাসপাতালে গিয়েও ভয়-ভীতি দেখান হামলাকারীরা। পরে নিরাপত্তাহীনতার কারণে পরিবারের লোকজন তাকে রাতেই ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। 

বিক্ষোভকারীদের দাবি, গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপনের হুকুমে হামলা করেছে দুর্বৃত্তরা। বিক্ষোভকারীরা দ্রুতই হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান। এসময় তারা গাছ ফেলে সড়ক অবরোধ করে রাখেন। পরে ফুলছড়ি থানা পুলিশ এবং উপজেলা ভূমি কর্মকর্তা এসে পরিস্থিতি শান্ত করেন।

স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বি বুবলী মুঠোফোনে রাইজিংবিডিকে বলেন, ‌‌এমন হামলার ঘটনা অত্যন্ত ঘৃণার। গতকাল ঘটনার পর অতিরিক্ত পুলিশ সুপার (নাম জানাতে পারেনি) হাসপাতালে আমার আহত কর্মীকে দেখতে এসেছিলেন। তিনি মামলা এবং হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের বিষয়ে আমাদের আশ্বস্ত করেছেন। 

কারা হামলা করেছে? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ‌আপনারা সাংবাদিক, কারা হামলা করেছে সেটা আপনাদেরই জানার কথা। 

ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ বলেন, ‌আগামী রোববারের মধ্যে সব অপরাধীদের গ্রেপ্তার করা না হলে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। স্থানীয় প্রশাসন আশ্বস্ত করায় আজকের এই বিক্ষোভ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব বসুনিয়া বলেন, বিক্ষোভের সময় আমরা সেখানে গিয়েছিলাম। অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ-আল মামুন (বি-সার্কেল) স্যার এসেছিলেন। তিনিও হামলাকারীদের গ্রেপ্তারের আশ্বাস দিয়েছেন। আজ সন্ধ্যায় হয়তো ভুক্তভোগী লিখিত অভিযোগ দেবেন। অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।

মাসুম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়