ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রেলমন্ত্রীকে শোকজ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:৩০, ২৬ ডিসেম্বর ২০২৩
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রেলমন্ত্রীকে শোকজ

পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন (ফাইল ছবি)

নির্বাচনি সভায় আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেওয়ায় পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন লিখিতভাবে এ নোটিশ দেন।

নোটিশে বলা হয়েছে, আপনি জনাব মো. নূরুল ইসলাম সুজন, রেলপথমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলাধীন পামুলীতে নির্বাচনি সভায় গত ২৩ ডিসেম্বর, ২০২৩ এবং গত ২৫ ডিসেম্বর, ২০২৩ ইং তারিখে বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় বক্তব্য দেওয়ার সময় ভোট দিতে না গেলে তাদের তালিকা করার হুমকি দেন এবং বলেন যে, ‘একটি দল বের হয়েছে। তারা বলছে ভোট দেবে না। তাদের কথায় যদি কেউ ভোট দিতে কেন্দ্রে না যায় তাহলে ভোট দেওয়া নিয়ে আমরা দু’টি লিস্ট করব; একটি কারা ভোট দিতে কেন্দ্রে যাচ্ছে, আর একটিতে থাকবে কারা যাচ্ছে না। আপনি সরকারি সুযোগ সুবিধা নিবেন আর নাগরিক অধিকার ভোট দিতে যাবেন না, তা হবে না।’
আপনার উক্ত বক্তব্যের ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়েছে। আপনার উক্ত বক্তব্যের দ্বারা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ক) ও ১১(ক) বিধির লঙ্ঘন হয়েছে। এমতাবস্থায়, উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না, সেই মর্মে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে আগামী ২৭ ডিসেম্বর, ২০২৩ ইং তারিখ রোজ বুধবার দুপুর ১২:০০ ঘটিকায় স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১(ক) এর ৫(ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হলো।

পঞ্চগড়-২ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন বলেন, ‘নৌকার প্রার্থী রেলমন্ত্রীর আচরণবিধি লঙ্ঘনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারিত হলে আমাদের নজরে আসে। যেহেতু এ ঘটনায় আচরণবিধিমালা লঙ্ঘন হয়েছে, তাই তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।’

নাঈম/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়