ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রার্থীর শুনানি চলাকালে আদালত চত্বর থেকে অস্ত্রসহ গ্রেপ্তার ২

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২৭ ডিসেম্বর ২০২৩  
প্রার্থীর শুনানি চলাকালে আদালত চত্বর থেকে অস্ত্রসহ গ্রেপ্তার ২

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের শুনানি চলাকালে নেত্রকোনার দুর্গাপুর চৌকি আদালত চত্বর থেকে দেশি অস্ত্রসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের শুনানি চলাকালে ঘটনাটি ঘটে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে দুর্গাপুর আদালত চত্বরে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার নলজোড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে রাজন (৩৯) ও একই এলাকার মাসুদ মিয়ার ছেলে শুভ হাসান (১৯)।

পুলিশ সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের শুনানি চলছিল। সাক্ষ্য গ্রহণ চলাকালে আদালতের বিচারক সিনিয়র সহকারী জজ সোলায়মান কবীর সিসি ক্যামেরায় দুই যুবককে মোটরসাইকেলে এসে আদালত চত্বরে দেশিয় অস্ত্র হাতে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেন। পরে তিনি বিষয়টি থানায় জানালে দুর্গাপুর থানার এসআই মো. খায়রুল ইসলাম ঘটনাস্থল থেকে ওই দুই যুবককে গ্রেপ্তার করেন। পরে তাদের কাছ থেকে ৩ ফুট ৪
ইঞ্চি উচ্চতার দা উদ্ধার করা হয়।

মামলার বাদী দুর্গাপুর থানার এসআই মো. খায়রুল ইসলাম বলেন, গ্রেপ্তার আসামিরা নির্বাচনি আচরণবিধির মামলায় উপস্থিত সাক্ষীদের ভয়ভীতি দেখানোর জন্য আদালত চত্বরে ঘোরাফেরা করতে থাকেন। আদালত চত্বরে ওই দুই যুবকের সন্দেহজনক চলাচল বিচারক সিসিটিভি ক্যামেরায় দেখতে পান। পরে তিনি বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। পরে ওই দুই যুবককে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ১৮৭৮ সনের অস্ত্র আইন (সংশোধনী ২০০২) এর ১৯ (ক) ধারায় মামলা করা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সেতু/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়