ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

নোয়াখালী-৪

‘ওপেন সিল মেরে দেখিয়ে দিবেন আপনারা শাহনাজ মেম্বারকে নৌকায় ভোট দিয়েছেন’

নোয়াখালী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:০৮, ৫ জানুয়ারি ২০২৪
‘ওপেন সিল মেরে দেখিয়ে দিবেন আপনারা শাহনাজ মেম্বারকে নৌকায় ভোট দিয়েছেন’

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের ইউপি সদস্য আকবর হােসেন শাহনাজের দেওয়া বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা জাফর কন্ট্রাকন্টরের বাড়িতে নৌকা প্রতীকের উঠান বৈঠকে বক্তব্য দেন তিনি।

৩৫ সেকেন্ডের ভিডিওতে শাহনাজ মেম্বারকে বলতে শোনা যায়, ‘কোন মা-বোন যদি পর্দার আড়ালে হান্দাই (ঢুকে) ভোটের সিল মারেন, তাহলে আমরা বুঝবো আপনারা নৌকায় ভোট দেন নাই। আমার যারা মা-বোন তাদের উদ্দেশ্য করে বলি কেন্দ্রের ভিতরে একটা পর্দা থাকে ওই পর্দার ভিতরে হান্দাইবেন (ঢুকবেন) না। পর্দার বাহিরে ওপেন সিল না মারলে বুঝবো আপনারা নৌকায় ভোট দেন নাই। ওপেন সিল মেরে দেখিয়ে দিবেন আপনারা শাহনাজ মেম্বারকে নৌকায় ভোট দিয়েছেন।’

ইউপি সদস্য আকবর হোসেন শাহনাজ তার এমন বক্তব্যের বিষয়ে বলেন, ‘ভোটের মাঠে আমাদেরকে কতো ধরনের কথাই বলতে হয়। ভোটের দিন আমরা সবাই দেখবো কে কোথায় ভোট দিচ্ছেন। তাই নারীদের বলেছি পর্দার বাহিরে রেখে ব্যালটে সিল মারতে।’

এবিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার জানান, আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য সব প্রস্তুতি নিয়েছি। আমি ভিডিওটি পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশকে তদন্ত করতে দিয়েছি। পুলিশ ওই মেম্বারের বাড়িতে গেছে কিন্তু তাকে পায়নি। বিষয়টি আমরা দেখছি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, সুষ্ঠ নির্বাচনের জন্য প্রশাসন প্রস্তুত আছে। ভিডিওটি দেখে আইনগত ব্যবস্থা নেব।

নোয়াখালী-৪ আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। এখানে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েছেন স্থানীয় ভোটাররা।

সুজন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়