ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

নারায়ণগঞ্জে বাস থেকে ‘টাইম বোমা’ উদ্ধার

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৪৪, ৬ জানুয়ারি ২০২৪
নারায়ণগঞ্জে বাস থেকে ‘টাইম বোমা’ উদ্ধার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাস থেকে ‘টাইম বোমা’ উদ্ধার করা হয়েছে। এটি যেকোনো সময় বিস্ফোরণ ঘটতে পারতো বলে জানিয়েছে পুলিশ। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বেঙ্গল পরিবহনের একটি বাস থেকে বোমাটি উদ্ধার করা হয়। নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

বোম ডিসপোজাল ইউনিটের বরাতে তিনি বলেন, বোমাটিতে টাইমার সেট করা ছিল। নির্দিষ্ট সময়ে সক্রিয় হয়ে এটি বিস্ফোরিত হতে পারতো। এতে পুরো বাসে আগুন ধরে সবাই অগ্নিদগ্ধ হয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাসের সুপারভাইজার মো. হাসান বলেন, ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড থেকে একজন যাত্রী বাসে ওঠেন। পরে বাসটি সায়েদাবাদে এসে কিছু যাত্রী ওঠানো হয়। এরপর যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভার পর্যন্ত এসে পুনরায় যাত্রী গণনা করতে গিয়ে দেখা যায়, পেছনের ওই যাত্রী গাড়িতে নেই। এরপর ওই ব্যক্তির ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। একপর্যায়ে ওই যাত্রীর রেখে যাওয়া একটি ব্যাগের ভেতরে বোমা সদৃশ বস্তু দেখতে পেয় ৯৯৯ নম্বরে কল দেওয়া হয়। কিছুক্ষণ পরে পুলিশ এসে যাত্রীদের বের করে নিরাপদে নিচে নামিয়ে এনে বাসের ভেতরে তল্লাশি করে বোমাটি উদ্ধার করে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ৩০ সিটের বাসে ওই এক সিট ছাড়া সব সিটেই যাত্রী ছিল। বোমা সদৃশ বস্ত্র দেখার পর যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের নিরাপদে বাস থেকে নামিয়ে বোমাটি উদ্ধার করে।

অনিক/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়