ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা জালিয়াতি চক্রের ৩ সদস্য আটক

জয়পুরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ৩১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৫৭, ৩১ জানুয়ারি ২০২৪
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা জালিয়াতি চক্রের ৩ সদস্য আটক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে পাশ করিয়ে চাকরির নিয়োগ দেওয়ার কথা বলে এমন প্রতারক ও জালিয়াতি চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) মধ্য রাতে বিভিন্ন এলাকা থেকে এই তিন সদস্যকে গ্রেপ্তার করেছে জয়পুরহাট জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এসময় নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

গ্রেপ্তারকৃতরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবির উচাই কলেজের প্রিন্সিপাল রুস্তম আলী, বগুড়ার গোকুল এলাকার আব্দুল ওয়াহেদের ছেলে ইশান ইমতিয়াজ হৃদয় ও কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হরিণগাছী গ্রামের আরজ আলীর ছেলে রোকনুজ্জামান রোকন।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, আগামী ২ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষক নিয়োগে এ চক্রটি টাকার বিনিময়ে পরীক্ষার্থীদের পাস করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। এই চক্রটি টাকার বিনিময়ে সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় বিভিন্ন ডিভাইসের মাধ্যমে প্রার্থীদের পাশ করিয়ে দিবে প্রতিশ্রুতি দিয়ে অবস্থান করছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাটের পাঁচবিবি ও বগুড়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন নামিদামি বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষে প্রতারণার কাজে জড়িয়ে পড়েন। বিভিন্ন জেলায় প্রতারণা করার জন্য তারা নেটওয়ার্ক বিস্তার করেছেন। এসময় পরীক্ষার প্রবেশপত্র, চেক বই, এটিএম কার্ড, এন্টেনা, এয়ারপডসহ বিভিন্ন প্রকার ডিভাইস উদ্ধার করা হয়।

শামীম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়