ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বসন্তের রঙে রঙিন চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪  
বসন্তের রঙে রঙিন চট্টগ্রাম

বসন্ত আর ভালোবাসা বিনিময়ে আনন্দমুখর আর রঙিন হয়ে উঠেছে বন্দরনগরী চট্টগ্রাম। চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় পৃথক পৃথক আনুষ্ঠানিকতায় ভ্যালেন্টাইন ডে ও বসন্ত উৎসব উদযাপন করছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। নগরীর বইমেলা, সিআরবি, ডিসি পার্কসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে রঙিন পোষাকে তরুণ-তরুণীদের বিচরণ দিনটিকে আরও রঙিন করে তোলে। 

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম ‘নিবিড় অন্তরতর বসন্ত এলো প্রাণে’ শিরোনামে লালদিঘী ময়দান ও পাহাড়তলী আমবাগান রেলওয়ে জাদুঘর সংলগ্ন শেখ রাসেল পার্কে ঋতুরাজ বসন্তকে বরণ করছে নানান আয়োজনে। এছাড়া সিআরবি শিরীষতলা মুক্তমঞ্চে প্রমা আবৃত্তি সংগঠনের আয়োজনে ছিল বসন্ত উৎসবে।

বসন্ত উৎসব উদযাপনে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টায় চট্টগ্রামের বোধন আবৃত্তি পরিষদ নগরীর লালদিঘীতে বসন্ত আবাহন, আবৃত্তি, সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য, শোভাযাত্রা, পিঠাপুলির সমারোহে দিনব্যাপী এ উৎসব উদযাপন করে। আনুষ্ঠানিকতা চলবে রাত ৮টা পর্যন্ত। 

নগরীর পাহাড়তলী শেখ রাসেল পার্কে ঋতুরাজ বসন্তের আগমনী দিনে আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানমালা। নিপ্পন পেইন্টের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সংগঠক, সংগীত, আবৃত্তি, নৃত্য ও কথামালা নিয়ে বসন্ত উৎসব উদযাপিত হচ্ছে। 

এদিকে, নগরীর সিআরবি বইমেলা চত্বর এবং ফৌজদারহাট ডিসি পার্কের ফুলের সমারোহে বসন্ত প্রেমি তরুণ-তরুণীদের সমাবেশে মুখর হয়ে উঠেছে। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়