ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

সড়ক দুর্ঘটনা

ডুয়েট শিক্ষক নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২২ ফেব্রুয়ারি ২০২৪  
ডুয়েট শিক্ষক নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ

ডুয়েট শিক্ষক নিহত হওয়ার প্রতিবাদে অবরোধ ও বিক্ষোভ।

গাজীপুরের টঙ্গীতে বাস চাপায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রামকৃষ্ণ সাহাসহ দু’জন নিহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-শিমুলতলী সড়কে এই বিক্ষোভ কর্মসূচি আয়োজন করা হয়। সড়ক অবরোধের কারণে ওই সড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। দুর্ভোগে পড়েন শত শত যাত্রী।

কর্মসূচি চলাকালে ডুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিমাংসু ভৌমিক, ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান।

বক্তারা বলেন, রামকৃষ্ণ সাহার মতো একজন মেধাবী শিক্ষকের অকাল প্রয়াণ বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য একটি অপূরণীয় ক্ষতি। এই ক্ষতিপূরণ কখনো সম্ভব নয়, তবে ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে তার জন্য ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত বাধাগ্রস্ত হতে পারে বলে এমন আশঙ্কা করে ঘটনার সম্পূর্ণ পক্ষপাতিত্বহীন তদন্ত দাবি করেন তারা।

এছাড়া কর্মসূচি শেষে নিহত রামকৃষ্ণ সাহার স্ত্রী বৃষ্টি সরকার দুর্ঘটনায় দায়ীদের বিচার দাবি করে একমাত্র শিশু সন্তান ও পরিবারকে সহায়তার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে গাজীপু‌রের টঙ্গী‌তে প্রভাতী বনশ্রী পরিবহনের যাত্রীবাহী বাসের চাপায় টাঙ্গাইল জেলার বাসাইল থানার কাঞ্চনপুর গ্রামের রাবিন্দ্র নাথ সাহার ছেলে রামকৃষ্ণ সাহা ও পাঠাও চালক দিদার আদেল দিপু মারা যান। এ ঘটনায় বাসটি জব্দ করা হলেও চালক পলাতক রয়েছেন।

রফিক/ ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়