ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

কুসিক উপনির্বাচন

মানুষকে আর ভুয়া বুঝ দেওয়া যাবে না: কায়সার

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
মানুষকে আর ভুয়া বুঝ দেওয়া যাবে না: কায়সার

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজামুদ্দিন কায়সার বলেছেন, ‘মামা-ভাগিনা মিলে কুমিল্লার মেগা প্রকল্প খেয়েছে। এই শহরে পরিমাপ মতো একটা ড্রেন নেই। তাহলে পানি সরবে কিভাবে? বারবার মানুষকে ধোকা দেওয়া যায় না। মেগা প্রকল্পের নামে মেগা চুরি করেছে। সিটি করপোরেশনকে কেনাবেচার হাঁট আর হতে দেওয়া হবে না। এক জনতো আগেই বলে দিয়েছেন কাজ কিভাবে ভাগ করবেন। কে কতভাগ পাবেন! যারা নির্বাচনের আগেই ভাগ করে তারা নির্বাচিত হলে কী করবে তা সবাই বোঝে। মানুষকে আর ভুয়া বুঝ দেওয়া যাবে না।’

বুধবার (২৮ ফেব্রুয়ারি) কুমিল্লা নগরীর ৬ ও ৩ নম্বর ওয়ার্ডের চকবাজার, শাসনগাছা, এশিয়া বাস কাউন্টারের আশপাশের এলাকায় গণসংযোগ শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। নিজামুদ্দিন কায়সার কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে ‘ঘোড়া’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ২০২২ সালের মেয়র নির্বাচনেও ঘোড়া প্রতীকে অংশ নিয়েছিলেন তিনি।

নিজামুদ্দিন কায়সার বলেন, শহরে বিভিন্ন স্থানে অব্যবস্থাপনার কারণে দীর্ঘ যানজট লেগে থাকে। ঘণ্টার পর ঘণ্টা স্কুল কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে রোগীবাহী অ্যাম্বুলেন্স পর্যন্ত আটকে থাকে। ভয়াবহ অবস্থা দেখলাম। মেগা প্রকল্পের নামে হাতিরঝিলের যেই কপি পেস্টের প্রকল্প দিয়েছেন তা কোন কাজে এসেছে তা কুমিল্লার মানুষ দেখছে। প্রকল্পের নাম করে হাঁট বাজার বসিয়ে লুটেপুটে খেয়েছে। ইনশাআল্লাহ কুমিল্লার মানুষ যেভাবে ঘর থেকে বেরিয়ে আসছে আমার ডাকে এবার কুমিল্লার মানুষ নিজেদের ভাগ্য পরিবর্তন করবে। খুব শিগগিরই এই চকবাজারসহ কুমিল্লার শহরের যানজটের লাঘবে ব্যবস্থা নেওয়া হবে। সেটা হবে দীর্ঘমেয়াদী পরিকল্পনায়।

প্রসঙ্গত, ২০২২ সালের কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসা চলাকালে তার মৃত্যু হয়। এরপর কুমিল্লা সিটি করপোরেশনের ময়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন উপনির্বাচনে তারিখ ঘোষণা করে। আগামী ৯ মার্চ ১০৫টি ভোট কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়