ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

মেডিকেল কলেজে মহানবীকে নিয়ে কটূক্তি, শিক্ষকের অপসারণ দাবি

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ১৬ মার্চ ২০২৪  
মেডিকেল কলেজে মহানবীকে নিয়ে কটূক্তি, শিক্ষকের অপসারণ দাবি

মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজে গাইনি বিভাগের এক সহকারী অধ্যাপকের বিরুদ্ধে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠেছে। শনিবার (১৬ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন শিক্ষার্থীদের কাছ থেকে এমন লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১৩ মার্চ গাইনি ওয়ার্ডে ক্লাস নেয়ার সময় ওই নারী শিক্ষক মহানবী (সা.) কে নিয়ে বিদ্বেষমূলক কথা বলেন। এ ঘটনায় কলেজের সকল ছাত্র-ছাত্রী এবং ইন্টার্ন চিকিৎসকরা কলেজের অধ্যক্ষের কাছে ধর্ম অবমাননার বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য ১৪ মার্চ লিখিত অভিযোগ করেন।

এ প্রসঙ্গে নাম প্রকাশ না করার শর্তে এক ইন্টার্ন চিকিৎসক বলেন, ওই নারী শিক্ষক সংবিধানেরও অবমাননা করেছেন। সংক্ষুব্ধরা তার অপসারণসহ নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি করেন।

লিখিত অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন বলেন, ‘আমরা ইতোমধ্যে বিষয়টি অবগত হয়েছি। ওই শিক্ষিকার সঙ্গে কথা বলেছি। সিনিয়র টিচারদের নিয়ে এ ব্যাপারে সভা করে ব্যবস্থা নেব। এ ধরনের বক্তব্যের জন্য ওই শিক্ষিকা তার কাছে দুঃখ প্রকাশ করেছেন।’

বিষয়টি স্পর্শকাতর উল্লেখ করে ডা. জাকির হোসেন বলেন, ‘আমরা চাই না, এটি অপ্রীতিকর পর্যায়ে যাক।’ 

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে অভিযুক্ত সহকারী অধ্যাপক বলেন, ‘কলেজের অধ্যক্ষের কাছে এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দিয়েছি।’ 

তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয় বলে জানিয়ে তিনি বলেন, ‘ওরা (শিক্ষার্থীরা) কী শুনছে, না শুনছে। ওরা ভুল বুঝে ওটা লিখেছে। এ অভিযোগ সত্য নয়। ওদের মতো করে ওরা লিখেছে।’

চন্দন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়