ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

যশোরে যুবলীগ নেতা হত্যার ঘটনায় আটক ২

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২২ মার্চ ২০২৪   আপডেট: ২২:২৪, ২২ মার্চ ২০২৪
যশোরে যুবলীগ নেতা হত্যার ঘটনায় আটক ২

যশোরে যুবলীগ নেতা জিল্লুর রহমান শিমুল হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করেছে পিবিআই। শুক্রবার (২২ মার্চ) পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

এদিকে, আজ শুক্রবার যশোর জেনারেল হাসপাতাল মর্গ থেকে মাইক্রোযোগে যুবলীগ নেতা জিল্লুরের লাশ গ্রামের বাড়ি গোবিলায় নিয়ে যাওয়া হয়। লাশ সেখানে পৌঁছালে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহতের মা-স্ত্রী-সন্তান ও ভাইসহ আত্মীয়-স্বজনদের আহাজারিতে গ্রামের পরিবেশ ভারী হয়ে ওঠে। এ সময় প্রতিবেশী ও দলীয় সহকর্মীরাও কান্নায় ভেঙে পড়েন। পরে জানাজা শেষে জিল্লুরকে দাফন করা হয়।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে আমির হোসেনের বাইসাইকেলের পেছনে বসে বাড়িতে ফিরছিলেন জিল্লুর। বাড়ির অদূরে পৌঁছালে স্থানীয় বাসিন্দা নাঈম (২৭) ও বুলবুল (৫০) পথরোধ করে জিল্লুরকে পেছন থেকে এলোপাতাড়ি ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকেন। এ সময় বাইসাইকেলের চালক আমির ও জিল্লুরের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। তারা জিল্লুরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জিল্লুরকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে বলে জানান জরুরি বিভাগের চিকিৎসক। 

নিহতের ভাই রাকিব বলেন, এটি রাজনৈতিক হত্যাকাণ্ড। এলাকায় অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার থাকায় বুলবুল, সজীব ও নাঈম আগেই জিল্লুরকে হত্যার হুমকি দিয়েছিল।

নিহতের স্ত্রী নাসরিন জানান, এলাকার পরিচিত লোকজনই তাকে (জিল্লুর) হত্যা করেছে। শুধু, রাজনীতি করার কারণে প্রাণ দিতে হলো তার স্বামীকে। তার ৩ মেয়েকে এতিমকে করে দিলো দলীয় প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এই বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

চুড়ামনকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন দফাদার বলেন, মারা যাওয়া যুবক আমার আত্মীয়। তাকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। গোবিলা বাজার থেকে বাড়ি ফেরার পথে তাকে খুন হতে হয়েছে। আমি এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি করছি।

পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, গতকাল বৃহস্পতিবার ২১ মার্চ হত্যাকাণ্ডের পরপরই আমরা তদন্ত শুরু করি। তদন্তে নাঈম ও বুলবুলের প্রত্যক্ষভাবে জড়িত থাকার তথ্য পাওয়া যায়। শুক্রবার সকালে ঢাকার আবদুল্লাহপুর থেকে নাঈম ও বুলবুলকে আটক করা হয়েছে।

রিটন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ