ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

ধামরাইয়ে লিকেজে ‌‌‘জমা গ্যাস’ থেকে আগুন, দগ্ধ ৪

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ২০:২৩, ২৭ মার্চ ২০২৪
ধামরাইয়ে লিকেজে ‌‌‘জমা গ্যাস’ থেকে আগুন, দগ্ধ ৪

ঢাকার ধামরাইয়ে সিলিন্ডার লিকেজ থেকে ‘জমা গ্যাস’-এ আগুন লেগে একই পরিবারের চার জন দগ্ধ হয়েছেন। এরমধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ধামরাই পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মোকামটোলা এলাকার প্রবাসী ইব্রাহিম হোসেনের চার তলা ভবনের নিচ তলার একটি ফ্ল্যাটে ঘটনাটি ঘটে।

দগ্ধরা হলেন- ওই ফ্ল্যাটের ভাড়াটিয়া নুরুল ইসলাম (৫৫), তার স্ত্রী সুফিয়া বেগম (৫০), এইচএসসি পরীক্ষার্থী ছেলে সোহাগ হোসেন (১৮) ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজের এমবিবিএসের শিক্ষার্থী নিশরাত জাহান সাথী (২২)।

ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউট সূত্রে জানা গেছে, নুরুল ইসলামের শরীরের ৪৮ শতাংশ, সুফিয়া বেগমের ৮০ শতাংশ, সোহাগের ৩৮ শতাংশ এবং নিশরাত জাহান সাথীর শরীরের ১৬ শতাংশ দগ্ধ হয়েছে।

ধামরাই ফায়ার সার্ভিস জানায়, লিকেজ থেকে তিন কক্ষের ফ্ল্যাটটিতে গ্যাস জমে ছিল। ভোরের দিকে রান্না করতে উঠে আগুন জ্বালাতেই জমে থাকা গ্যাস থেকে তিনটি কক্ষেই আগুন লেগে যায়। এতে ফ্ল্যাটটির চার বাসিন্দা দগ্ধ হন। 

ধামরাই ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সোহেল রানা বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ততক্ষণে দগ্ধদের হাসপাতালে নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লিকেজ থেকে জমা হওয়া গ্যাসেই ওই দুর্ঘটনা ঘটেছে। সিলিন্ডারে বিস্ফোরণ হয়নি।’

ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, দগ্ধদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ধামরাই থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হুমায়ুন কবীর বলেন, আনুমানিক রাত ৩টার দিকে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। পার্শ্ববর্তী একটি জায়গা থেকে পানি দিয়ে আগুন নেভানো হয়। ঘরের ভেতরের আসবাবপত্রসহ প্রায় সবকিছু পুড়ে গেছে। স্থানীয়রা দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সাব্বির/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়