ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

হবিগঞ্জে চুরির প্রতিবাদে সড়ক অবরোধ

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ৩০ মার্চ ২০২৪  
হবিগঞ্জে চুরির প্রতিবাদে সড়ক অবরোধ

চুরি প্রতিবাদে বিক্ষোভ করে ব্যবসায়ীরা

অব্যাহতভাবে চুরির প্রতিবাদে হবিগঞ্জ শহরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সচেতন নাগরিক সমাজ ও ব্যবসায়ীরা। শনিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত জেলা শহরের প্রধান সড়ক টাউন হল এলাকায় অবরোধ করে রাখা হয়। এ সময় সড়কে গাছসহ মালামাল ফেলে রেখে তারা বসে থাকেন। আন্দোলনকারীদের অভিযোগ, গত কয়েক দিন ধরে হবিগঞ্জ শহরে অব্যাহতভাবে চুরি হচ্ছে। যে কারণে অনেক ব্যবসায়ীর পথে বসতে হয়েছে।  

তারা বলেন, এক মাসে টাউন হল রোডে পাভেল খান চৌধুরীর ‘গেজেট হবিগঞ্জ’ নামে ব্যবসাপ্রতিষ্ঠানে তিন বার চুরি হয়। তিন বারে শতাধিক মোবাইল ফোন খোয়া গেছে। এছাড়া সম্প্রতি মর্তুজা ইমতিয়াজ নামে আরেকজনের সিটি টেলিকমসহ কয়েকটি দোকানে চুরি হয়েছে। 

আন্দোলনে অংশ নেওয়া হবিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক পাভেল খান চৌধুরী বলেন, হবিগঞ্জ শহরে গত এক মাসে অন্তত ৫০টি দোকানে চুরি হয়েছে। অথচ পুলিশ এসব ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি। উদ্ধার হয়নি চুরি যাওয়া মালামালও। এ জন্য হবিগঞ্জ শহরের ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। চুরি রোধে পুলিশের তৎপরতা বাড়ানো না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। 

বিক্ষোভ সমাবেশে খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খানসহ অন্যান্যরা বক্তব্য দেন। আন্দোলনে শতাধিক ব্যবসায়ী অংশ নেন।  আন্দোলন চলাকালে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন।

মামুন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়