ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

প্রত্যেকের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে: প্রধান বিচারপতি 

কুড়িগ্রাম প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ২২ মে ২০২৪  
প্রত্যেকের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে: প্রধান বিচারপতি 

বক্তব্য রাখছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

প্রত্যেক মানুষের ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে মন্তব্য করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, এটি তার সাংবিধানিক অধিকার। 

প্রধান বিচারপতি আরও বলেন, ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠার মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়ে যাবে এমন কথা নেই। ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা করা হয়েছে, যাতে ন্যায় বিচার প্রাপ্তির যে অধিকার মানুষের আছে, সেই অধিকারের প্রতি স্বীকৃতি দেওয়া।  

বুধবার (২২ মে) সন্ধ্যায় কুড়িগ্রাম জজকোর্টে ন্যায়কুঞ্জের উদ্বোধন করেন প্রধান বিচারপতি। এ সময় তিনি এ সব কথা বলেন। 

আদালতে দূর-দূরান্ত থেকে যারা বিচারের জন্য আসেন, দিনভর তাদের অপেক্ষা করতে হয় আদালত চত্বরে, গাছতলা কিংবা ফুটপাতে। রোদ পুড়ে বা বৃষ্টিতে ভিজে ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘদিনের সেই ভোগান্তি লাঘবে জজকোর্ট প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা করা হয়েছে। এই বিশ্রামাগারে বসার জায়গায় পাশাপাশি টয়লেট, সুপেয় পানির ব্যবস্থা এবং মায়েদের জন্য ব্রেস্ট ফিডিং কর্নার রয়েছে। 

প্রধান বিচারপতি বলেন, বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘবের উদ্দেশ্যে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠিত হয়েছে। মামলার সাক্ষী, অভিযুক্তসহ সবার জন্য ন্যায়কুঞ্জ উন্মুক্ত থাকবে।

এ সময় বিচারপতি এটিএম সাইফুর রহমান, কুড়িগ্রাম জেলা দায়রা জজ আলমগীর হোসেন, জেলা প্রশাসক সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরে প্রধান বিচারপতি কুড়িগ্রামের নতুন শহরে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করে কলেজ মোড়ের শেখ রাসেল অডিটরিয়ামে একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট আইনজীবী আব্রাহাম লিংকনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

এর আগে দুপুরে কুড়িগ্রামের অধুনালুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়া পরিদর্শন ও বিলুপ্ত ছিটবাসীদের সঙ্গে মতবিনিময় করেন প্রধান বিচারপতি।
 

সৈকত/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ