ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৪ জুন ২০২৪  
জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র ২ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামের কর্ণফুলী থানার শিকলবাহা ইউনিয়ন থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র ২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১৪ জুন) দুপুরে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় জব্দ করা হয় একাধিক জিহাদি বই এবং অন্যান্য আলামত।

গ্রেপ্তারকৃতরা হলেন- পঞ্চগড়ের মো. আসাদুজ্জামান আসিফ (২২) ও পাবনার মোহাম্মদ আহাদ (২১)। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে এ সময় পালিয়ে যান আরও ৫-৬ জন।

র‌্যাব-৭ চট্টগ্রামের মিডিয়া অফিসার মোহাম্মদ শরিফুল আলম বলেন, গত ২৩ মে রাজধানীর গুলিস্তান ও সাইনবোর্ড এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাঁড়াশি অভিযানে আনসার আল ইসলামের কার্যক্রম স্তিমিত হয়ে পড়লে তারা আনসার আল ইসলাম মতাদর্শী ‘শাহাদাত’ নামে নতুন একটি জঙ্গি সংগঠন তৈরি করে এবং নতুন সদস্য সংগ্রহসহ দাওয়াতি কার্যক্রম পরিচালনা করতে থাকে। এই সংগঠনের সদস্য সংখ্যা শতাধিক। যোগাযোগের জন্য তারা ফেসবুক মেসেঞ্জার এবং বিপ নামে মোবাইল অ্যাপ ব্যবহার করে।

মোহাম্মদ শরিফুল আলম বলেন, গোয়েন্দা নজরদারি এবং তথ্যপ্রযুক্তির মাধ্যমে জানা যায় ‘শাহাদাত’ গ্রুপটি সালাহউদ্দিন নামের এক প্রবাসীর মাধ্যমে পরিচালিত হয়। যিনি বর্তমানে বিদেশে অবস্থান করছেন। এই গ্রুপের অন্যান্য সদস্যরা ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করছেন। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে শিকলবাহা থেকে দুই সদস্যকে গ্রেপ্তার করে।

রেজাউল/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়