ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

যশোরে ছাত্রলীগ নেতার ওপর পুলিশি নির্যাতনের অভিযোগ

সাকিরুল কবীর রিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২০ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোরে ছাত্রলীগ নেতার ওপর পুলিশি নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোরে কোতয়ালি থানা পুলিশ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম সোহাগকে আটক করে রাতভর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। নির্যাতনে তার মাথা ফেটে গেছে বলে অভিযোগ করা হয়েছে পরিবারের পক্ষ থেকে।

এর আগে রোববার রাত আড়াইটার দিকে তাকে ঘোপ সেন্ট্রাল রোডে  কবরস্থান পাড়ার বাড়ি থেকে আটক করা হয়। আটকের পর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের কাছে আটকের কারণ জানতে চাইলে পুলিশ আটকের বিষয়টি অস্বীকার করে। দুপুরে ছাত্রলীগ নেতা সোহাগকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
 
ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম সোহাগের বাবা জামাল মিয়া জানান, তার ছেলের নামে কোন মামলা বা অভিযোগ নেই। পুলিশ তাকে হয়রানি করার জন্য আটক করেছে। শত্রুতা করে তার নামে মিথ্যা মামলা দেওয়ার চেষ্টা করছে পুলিশ।

তিনি আরও জানান, রাতে কোতয়ালি থানার ওসি সিকদার আক্কাস আলী নিজে এসে শফিকুল ইসলাম সোহাগকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান। পরে তার খোঁজে থানায় গেলে পুলিশ তার বিষয়ে কিছু জানে না বলে জানায়। এ ঘটনার পর তাকে বিভিন্ন স্থানে খোঁজ করা হয়। এক পর্যায়ে জানা যায় তাকে চাঁচড়া পুলিশ ফাঁড়ির রান্না ঘরে আটক করে রাখা হয়েছে। সেখানে তার উপর চালানো হয় অমানুষিক নির্যাতন। এতে তার মাথা ফেটে গেলেও কোন চিকিৎসা না করিয়ে সারারাত রান্না ঘরের জানালায় হ্যান্ডক্যাপ পরিয়ে আটকে রাখা হয়। সোমবার দুপুরে এলাকার লোকজন ও ছাত্রলীগের নেতাকর্মীরা ফাঁড়িতে গিয়ে বিক্ষোভ করলে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ বলেন, ‘সোহাগ অন্যায়-অপরাধ করলে তারা তাকে আইনের কাঠগড়ায় দাঁড় করাবে কিন্তু এভাবে নির্যাতন করতে পারে না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। ঘটনার প্রতিবাদে বিকেলে ছাত্রলীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করা হবে।’

এ প্রসঙ্গে কোতয়ালি থানার ওসি সিকদার আক্কাস আলী সাংবাদিকদের জানান,  রোববার রাতে শহরের বেজপাড়া এলাকায় বোমাবাজি ও আওয়ামী লীগ নেতা মহাসীনের উপর হামলার ঘটনায় তাকে আটক করা হয়েছে।

তার নামে কোন মামলা আছে কি না এবং মহাসীনের পরিবার কোন মামলা করছে কিনা জানতে চাইলে তিনি ফোনের লাইন কেটে দেন।  

 

 

 



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৫/সাকিরুল কবীর রিটন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়