ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

স্বপ্নযাত্রার শীতবস্ত্র বিতরণ

সাবিদ ইবনে নূর, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১৫ জানুয়ারি ২০২২  
স্বপ্নযাত্রার শীতবস্ত্র বিতরণ

উত্তরাঞ্চলে কনকনে শীত। ভীষণ কষ্টে দিন অতিবাহিত করছেন নিম্ন আয়ের মানুষ। তাদের কষ্ট লাঘবে এগিয়ে এসেছে রাজশাহীর স্থানীয় সামাজিক সংগঠন ‌‘স্বপ্নযাত্রা’। 

প্রতিষ্ঠার পর থেকে খাবার বিতরণ, করোনাকালীন ত্রাণ বিতরণ, শীতার্তদের মাঝে কম্বল এবং শীতবস্ত্র বিতরণের মাধ্যমে সংগঠনের কার্যক্রম এগিয়ে যাচ্ছে। গত ৭ জানুয়ারি থেকে ধারাবাহিকভাবে নগরীর সাহেব বাজার, রেলস্টেশন, ভদ্রা, শালবাগানসহ বিভিন্ন পয়েন্টে শীতবস্ত্র বিতরণ করছে সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা ফারহান আবির বলেন, শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানো এক অসাধারণ অনুভূতি। নিজের সীমাবদ্ধতার জন্য খুব বেশি মানুষের কাছে পৌঁছাতে পারছি না। তবে ভবিষ্যতে রাজশাহী জেলার অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো বলে আশাবাদী।  

কার্যক্রম পরিচালনা করতে গিয়ে অভিজ্ঞতার কথা জানান সংগঠনের স্বেচ্ছাসেবক তালহা। তিনি বলেন, শহরের ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর জন্য অর্থের থেকে বেশি যেটা প্রয়োজন, সেটা ইচ্ছা। সমাজের বিত্তবানদের নিজ নিজ অবস্থান থেকে শীতের কষ্ট লাঘবে যতটা সম্ভব এগিয়ে আসার জন্য অনুরোধ করছি। আমরা করোনাকালীন সময়ে শ্রমজীবী মানুষের পাশে ত্রাণসামগ্রী নিয়ে হাজির হয়েছিলাম। করোনা পরিস্থিতির অবনতি হলে আবারও তাদের পাশে দাঁড়াবো। 

উল্লেখ্য, ২০২০ সালের ডিসেম্বরে কিছু উদ্যোমী তরুণের হাত ধরে রাজশাহী মহানগরে প্রতিষ্ঠা পায় সামাজিক সংগঠন স্বপ্নযাত্রা। এর প্রতিষ্ঠাতা ফারহান আবির এবং সহ-সভাপতি মাহামুদুল হাসান লিমন। এতে স্বেচ্ছাশ্রম দিয়ে যাচ্ছেন
তালহা, ইস্তিয়াক, সুজয়, ইজাজ, আশিকসহ অনেক উদ্যোমী তরুণ।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়