ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত চাঁবিপ্রবি

চাঁবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২৫ এপ্রিল ২০২৪  
গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত চাঁবিপ্রবি

আগামী শনিবার (২৭ এপ্রিল) 'এ' ইউনিটের মাধ্যমে শুরু হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। প্রথমবারের চাঁদপুর  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চাঁবিপ্রবি) গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাস কেন্দ্রে আগামী শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টায় এ ইউনিটভুক্ত বিজ্ঞান  শাখার পরীক্ষায় মোট ২৯৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

এছাড়া আগামী ৩ মে বি ইউনিটভুক্ত মানবিক  শাখার ভর্তি পরীক্ষায় ২৯৬ জন এবং আগামী ১০ মে  সি ইউনিটভুক্ত বাণিজ্য  শাখার ১৭৮ জন পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে  চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার জানান 'অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হওয়ার পরে এ বছরই প্রথম চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা হবে। আমাদের সব প্রস্তুতি শেষ। শিক্ষার্থী ও অভিভাবকের  সুবিধার্থে  বসার জন্য বুথ তৈরি করেছি। কেউ অসুস্থ  হলে, তার জন্য অ্যাম্বুলেন্স ও মেডিকেল টিম থাকবে। আইন শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ও   ট্রাফিক থাকবে।এছাড়া নির্বাহী মাজিস্ট্রেট  থাকবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও স্বেচ্ছাসেবক হিসাবে থাকবে।কোন পরীক্ষার্থীর যেন অসুবিধা না হয় তার জন্য আমাদের সকল ব্যবস্থাই থাকবে। আমাদের গুচ্ছ পরীক্ষা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়ার ফলে চাদঁপুর ও এর আশেপাশের মানুষের সুবিধা হয়েছে।

আগামী ২৭ এপ্রিল  ২০২৪ থেকে গুচ্ছভুক্ত দেশের ২৪ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে এবং আগামী ১০ মে  ২০২৪ 'সি' ইউনিটভুক্ত বাণিজ্য  শাখার পরীক্ষার মাধ্যমে শেষ হবে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।

/সাজিদ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়