ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

আবহাওয়া অবনতি হলে অনলাইনে ক্লাস নিবে তিতুমীর কলেজ

তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৩৭, ২৪ এপ্রিল ২০২৪
আবহাওয়া অবনতি হলে অনলাইনে ক্লাস নিবে তিতুমীর কলেজ

আবহাওয়া পরিস্থিতি অপরিবর্তিত থাকলে বা অবনতি ঘটলে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের সব বিভাগের ক্লাস রুটিন অনুযায়ী অনলাইনে অনুষ্ঠিত হবে।

বুধবার (২৪ এপ্রিল) কলেজের ক্লার্ক মো. ফিরোজ আলম এ তথ্য নিশ্চিত করেন। পরে কলেজের পক্ষ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি তিতুমীর কলেজের বিভাগীয় প্রধানগণকে জানানো যাচ্ছে যে- সারা দেশের প্রবহমান তীব্র তাপদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আদেশ অনুযায়ী ২৮ এপ্রিল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো যথারীতি চলবে। তবে আবহাওয়ার এ পরিস্থিতি অপরিবর্তিত বা অবনতি ঘটলে এ আদেশ পরিবর্তিত হয়ে কলেজের শ্রেণি কার্যক্রম স্থগিত করা হলে স্ব-স্ব বিভাগে ক্লাস রুটিন অনুযায়ী অনলাইনে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমকে চলমান রাখার জন্য বিভাগীয় প্রধানগণকে অনুরোধ করা হলো। 

এদিকে সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহে সাতদিনের ছুটি চলছে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে। এ ছুটি শেষ হবে আগামী ২৭ এপ্রিল। ছুটি শেষ হলেও চলতি মাসে গরম কমার কোনো পূর্বাভাস নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

এমন পরিস্থিতিতে তাপমাত্রা কমার পূর্ভাবাস না থাকলেও মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি আর বাড়ছে না বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। এবার এসব প্রতিষ্ঠানে ছুটি না বাড়িয়ে অনলাইন ক্লাস চালুর চিন্তা করছে।

এর আগে, তীব্র তাপপ্রবাহের কারণে অনলাইনে ক্লাস নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথসহ অন্তত ১০ সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়।

/সিয়াম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়