ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাইজআপ ল্যাবসে ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট কোর্স সম্পন্ন করলো বাউয়েট শিক্ষার্থীরা

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৭, ৬ জুন ২০২৩   আপডেট: ২২:৫৮, ৬ জুন ২০২৩
রাইজআপ ল্যাবসে ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট কোর্স সম্পন্ন করলো বাউয়েট শিক্ষার্থীরা

দেশের স্বনামধন্য আইটি কোম্পানি রাইজআপ ল্যাবসে এক মাসের ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট কোর্স সম্পন্ন করেছেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) সিএসই এবং আইসিই ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা।

এ উপলক্ষে মঙ্গলবার (৬ জুন) একটি সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে রাইজআপ ল্যাবস। এ সময় বাউয়েট’র সিএসই ডিপার্টমেন্টের প্রধান ও অধ্যাপক মোহাম্মদ গোলাম সারওয়ার ভূঁইয়া, রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও এরশাদুল হক, অপারেশন ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. মশিউর রহমান, প্রশিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দীর্ঘ এক মাসের ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট কোর্সে বাউয়েট’র সিএসই এবং আইসিই শিক্ষার্থীরা তাদের কোর্সের পাঠ্য হিসেবে লারাভেল, রাউটিং অ্যান্ড কন্ট্রোলার, ব্লেড টেমপ্লেট অ্যান্ড ভিউ, মডেল অ্যান্ড এলকোয়েন্ট ওআরএম, ফর্ম অ্যান্ড ভ্যালিডেশন, অথেনটিকেশন অ্যান্ড অথরাইজেশন এবং এপিআই ডেভেলপমেন্ট’সহ আরো বিভিন্ন বিষয়ে রাইজআপ ল্যাবসের আইটি এক্সপার্টদের কাছ থেকে নির্দেশনা পান।
 
এছাড়া রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও এরশাদুল হকও তাদের কোর্স সম্পর্কে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন। এ সময় তথ্যপ্রযুক্তিতে তাদের আগ্রহের প্রশংসা করেন তিনি। সমাপনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘বাংলাদেশি তরুণরা বিশ্বব্যাপী বিভিন্ন আইটি সেবা প্রদান করে আসছে। তাই আমাদের মতো আইটি প্রতিষ্ঠানগুলোর উচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সহযোগিতায় এগিয়ে আসা, যাতে শিক্ষার্থীরা দ্রুত সবকিছু শিখতে পারে।’

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান ও অধ্যাপক মোহাম্মদ গোলাম সারওয়ার ভূঁইয়া বলেন, ‘ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট কোর্সটি শিক্ষার্থীদের জন্য সফটওয়্যার কোম্পানি সম্পর্কে বাস্তব জ্ঞান অর্জনের একটি বড় সুযোগ ছিল। রাইজআপ ল্যাবসের বিশেষজ্ঞদের কাছ থেকে শেখার সুযোগ পাওয়া বাউয়েট শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। তারা তাদের ভবিষ্যত কর্মজীবনে এসব অনুশীলন প্রয়োগ করবে।’

এর আগে গত ১৩ এপ্রিল সহযোগিতা, প্রযুক্তি স্থানান্তর, ইন্টার্নশিপ, শিক্ষার্থীদের জন্য কর্মসংস্থানের সুযোগ এবং পাঠ্যক্রম উন্নয়নের জন্য রাইজআপ ল্যাবস এবং বাউয়েট’র সিএসই বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়