ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

দেশের পুঁজিবাজারে আগের দিনের ধারাবাহিকতায় সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪১৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই’র অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৫ পয়েন্টে অবস্থান করছে।

লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭৪৬ কোটি টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৬৮টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৫টির শেয়ার দর।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৫০ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৯৪ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৩৭ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৪৪১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২২০টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৫টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৬ লাখ টাকা।

ঢাকা/এনএফ/এনই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়