ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জমি বিক্রি করবে ইউনিক হোটেল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:০৫, ২৬ এপ্রিল ২০২১
জমি বিক্রি করবে ইউনিক হোটেল

জমি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানিটির সহযোগী প্রতিষ্ঠান ইউনিক মেঘনাঘাট পাওয়ারের কাছে এ জমি বিক্রি করবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনাঘাটে ১ হাজার ৩১ দশমিক ৬১ ডেসিমল জমি ৯৪ কোটি ৪৮ লাখ ৩৮ হাজার ১৫০ টাকায় বিক্রি ও হস্তান্তর করবে ইউনিক হোটেল। এক্ষেত্রে প্রতি ডেসিমল জমির দাম পড়বে ৯ লাখ ১৫ হাজার টাকা। এই জমির বিপরীতে ইউনিক মেঘনাঘাট পাওয়ার ৯ কোটি ৪৪ লাখ ৮৩ হাজার ৮১৫টি পুরোপুরি রূপান্তরযোগ্য অবসায়ন অযোগ্য প্রেফারেন্স শেয়ার ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের অনুকূলে ইস্যু করবে। বিদ্যুৎকেন্দ্রটি যখন উৎপাদনে যাবে তখন এ শেয়ার সাধারণ শেয়ারে রূপান্তরিত হবে। উন্নয়ন ব্যয়সহ জমিটির অধিগ্রহণ মূল্য ছিল ৪৭ কোটি ৩৩ লাখ ৬৭ হাজার ৬৯১ টাকা।

ইউনিক হোটেল অ‌্যান্ড রিসোর্ট লিমিটেড গ্যাস ও এলএনজি ভিত্তিক ৫৮৪ মেঘাওয়াট ক্ষমতা সম্পন্ন একটি পাওয়ার প্লাট। প্রকল্পে অর্থায়নের জন্য স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেড এবং গ্লোবাল এনার্জি ইনভেস্টমেন্ট বা জিই ক্যাপিটাল আগে থেকেই প্রকল্পের অর্থায়নে যুক্ত রয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়