ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসইতে লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়েছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৩৯, ২৯ এপ্রিল ২০২১
ডিএসইতে লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়েছে 

আগের দিনের ধারাবাহিকতায় দেশের পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৯ এপ্রিল) লেনদেন ছিল ঊর্ধ্বমুখী। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়া থাকলেও লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়েছে। একই সঙ্গে বেড়েছে অধিকাংশ শেয়ার ও ইউনিট দর। 

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১১০ পয়েন্টে অবস্থান করছে। 

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ১৭২ কোটি ৮৮ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৪০ কোটি ৩২ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫১ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৫২টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৭১টির শেয়ার দর। 

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৪৪ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০৭ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৫৬০ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে লেনদেন হওয়া ২৬৪ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১১৯টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৫৭ কোটি ১৩ লাখ টাকা। 

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়