ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডেঙ্গু প্রতিরোধে কারখানা পরিষ্কার রাখার আহ্বান বিজিএমইএ’র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ১৮ আগস্ট ২০২১  
ডেঙ্গু প্রতিরোধে কারখানা পরিষ্কার রাখার আহ্বান বিজিএমইএ’র

ডেঙ্গু প্রতিরোধে পোশাক কারখানার মালিক, শ্রমিক-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের কারখানা ও নিজ নিজ বাসাবাড়ি নিয়মিতভাবে পরিষ্কার রাখার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ)  সভাপতি ফারুক হাসান।

বুধবার (১৮ আগস্ট) চট্টগ্রামে ইউনি গার্মেন্টস লিমিটেড কারখানায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতা সভায় এ আহ্বান জানান তিনি। এতে কারখানার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকরা উপস্থিত ছিলেন। এসময় বিজিএমইএ সভাপতি পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধক লিফলেট বিতরণ করেন।

ফারুক হাসান বলেন, ‘ডেঙ্গু ও চিকুনগুনিয়া একটি ভাইরাসজনিত জ্বর, যার বাহক এডিস মশা। স্থির পানিতে এডিস মশা বংশ বৃদ্ধি করে। তাই এডিস মশা নিয়ন্ত্রণে মশার উৎপত্তিস্থল ও প্রজনন উৎসে নজর দিতে হবে।’ 

সভায় বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘বর্ষার এই সময়ে যথাযথ পদক্ষেপ নেওয়া না হলে ভয়াবহ রূপে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিতে পারে। সবাই মিলে প্রতিরোধক ব্যবস্থাগুলো গ্রহণ করলে এই প্রাদুর্ভাব ঠেকানো সম্ভব।’

সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিএমইএ’র নেতারা ইউনি গার্মেন্টস লিমিটেড কারখানা চত্ত্বরে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

ঢাকা/শিশির/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়