Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

১৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ২৮ অক্টোবর ২০২১  
১৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৪ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ।

কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিতে ঘোষিত লভ্যাংশ অনুমোদন দেওয়া হবে।

গত বুধবার (২৭ অক্টোবর) কোম্পানিগুলোর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে এমআই সিমেন্টের ২০ শতাংশ নগদ, আলহাজ্ব টেক্সটাইলের ১ শতাংশ নগদ, অগ্নি সিস্টেমসের ৩.৫০ শতাংশ নগদ, তসরিফা ইন্ডাস্ট্রিজের ২.৫০ শতাংশ নগদ ও ২.৫০ শতাংশ বোনাস, রানার অটোমোবাইলসের ১০ শতাংশ নগদ, ইউনাইটেড পাওয়ারের ১৭০ শতাংশ নগদ, মালেক স্পিনিংয়ের ১০ শতাংশ নগদ, সাইফ পাওয়ারটেকের ১০ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস, সিভিও পেট্রো কেমিক্যালের ১০ শতাংশ বোনাস, শাহজিবাজার পাওয়ারের ২৮ শতাংশ নগদ ও ৪ শতাংশ বোনাস, এইচ আর টেক্সটাইলের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, সায়হাম কটন ১০ শতাংশ নগদ, হামিদ ফেব্রিক্সের ৫ শতাংশ নগদ, সিলভা ফার্মাসিউটিক্যালসের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে শেয়ারহোল্ডারদের।

প্রসঙ্গত, হামিদ ফেব্রিক্স ও সিলভা ফার্মাসিউটিক্যালসের পরিচালনা পর্ষদ শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়