ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে বাংলাদেশের পোশাক শিল্পের পরিস্থিতি জানালো বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ৯ নভেম্বর ২০২১   আপডেট: ২১:৩১, ৯ নভেম্বর ২০২১
ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে বাংলাদেশের পোশাক শিল্পের পরিস্থিতি জানালো বিজিএমইএ

বেলজিয়ামের এন্টওয়ার্পে ৩৬তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি তুলে ধরেছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। তিনি বাংলাদেশের পোশাক শিল্পের অনন্য অর্জনগুলো, বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশ উন্নয়ন এবং শ্রমিকদের কল্যাণ প্রভৃতি তুলে ধরেন। ২০২২ সালের নভেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য পরবর্তী আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে অংশ নিতে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি।

সোমবার (৮ নভেম্বর) ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশনের (আইএএফ) সদস্যদের জেনারেল অ্যাসেম্বলিতেও অংশ নেন ফারুক হাসান। বিজিএমইএ’র সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব ওই সম্মেলনে উপস্থিত ছিলেন।

ফারুক হাসান ২০২১ সালের ১৯ মে আইএএফ’র সদস্যদের জেনারেল অ্যাসেম্বলিতে আইএএফ’র বোর্ড মেম্বার নির্বাচিত হন।

আইএএফ’র বিদায়ী সভাপতি হ্যান বেক্কে ৩৬তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন চলাকালে সংগঠনের সভাপতির দায়িত্ব সেম অল্টানকে হস্তান্তর করেন।

৪০টির বেশি দেশের পোশাক প্রস্তুতকারক সংগঠন ও ব্র্যান্ড আইএএফ’র সদস্য। আইএএফ তার সদস্যদের তথ্য ও দিকনির্দেশনা দেয় এবং বিভিন্ন আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সদস্যদের পক্ষে প্রতিনিধিত্ব করে। বিজিএমইএ ২০১৩ সাল থেকে ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশনের সদস্য।

শিশির/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়