ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বাজেটে পুঁজিবাজারের প্রতি সরকার কম নজর দিয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ২১ জুন ২০২২  
‘বাজেটে পুঁজিবাজারের প্রতি সরকার কম নজর দিয়েছে’

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান বলেছেন, প্রস্তাবিত ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে পুঁজিবাজারের প্রতি সরকার কম নজর দিয়েছে। আমরা যে পরিমাণ প্রত্যাশা করেছিলাম তার প্রতিফলন দেখতে পাইনি। তাই চূড়ান্ত বাজেটে আমাদের ছয় দফা প্রস্তাব বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (২১ জুন) বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) উদ্যোগে প্রস্তাবিত বাজেটের উপর ‘বাজেট ২০২২-২৩ ইমপ্লিমেনটেশনস ফর দ্য ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক সেমিনারে প্রধান অলোচকের বক্তব‌্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের পুঁজিবাজার অনেক অগ্রসর হয়েছে। যতটুকু হয়েছে তা সরকারের সহযোগিতার কারণেই হয়েছে। প্রতিবছর জ্বালানি, কৃষি সহ বিভিন্ন খাতে সরকারকে বিপুল পরিমাণে ভর্তুকি দিতে হয়। আমার মনে হয় সরকার এই ভর্তুকি দিতে গিয়ে পুঁজিবাজারের প্রতি গুরুত্ব কম দিয়েছে। তাই চূড়ান্ত বাজেটে ডিএসইর ছয় দফা প্রস্তাব বাস্তবায়নের দাবি জানাই।

সেমিনারে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান, সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, স্নেহাসিস মাহমুদ অ্যান্ড কোং এর পার্টনার স্নেহাসিস বড়ুয়া ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিআইসিএম’র রিসার্চ কনসালটেন্ট সুবর্ণ বড়ুয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সজিব হোসাইন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিআইসিএম’র নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক মাহমুদা আক্তার।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়