ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ১৮ মার্চ ২০২৪  
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার (১৮ মার্চ) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। এদিন সকালে সূচকের উত্থানের লেনদেন শুরু হয়। তবে লেনদেন শুরুর ৩৫ মিনিট পর থেকেই সূচকের পতন হতে শুরু করে।

এদিন বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে ১৬৬ কোটি টাকা এবং সিএসইতে ১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ওই সময় পর্যন্ত অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে।

বাজার বিশ্লেষণ করে দেখা যায়, সোমবার সকাল ১০টা ৩৫ মিনিট পর্যন্ত ডিএসই প্রধান ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫ হাজার ৯৯১ পয়েন্টে। তার কিছুক্ষণ পর থেকেই সূচকের প্রথম শুরু হয়। বেলে ১১টা পর্যন্ত ডিএসইএক্স সূচক ১১.৩৯ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ৯৫৬ পয়েন্ট।

অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৯৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৪৮ পয়েন্টে।

আলোচিত সময়ে ডিএসইতে ৩৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টির।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএসইএক্স ৬.৮২ পয়েন্ট কমে ১০ হাজার ২৫৫ পয়েন্টে অবস্থান করছে। এ সময় পর্যন্ত সিএসইতে মোট ১০০টি কোম্পানির লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়