ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পুনরায় গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য হলেন অধ্যাপক গোলাম সামদানী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুনরায় গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য হলেন অধ্যাপক গোলাম সামদানী

নিজস্ব প্রতিবেদক : গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মতিউর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, নিয়োগপত্র পাওয়ার পর মঙ্গলবার তিনি কর্মস্থলে যোগ দেন।

২০১৩ সালের ১৬ মে প্রথম এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগ দেন অধ্যাপক গোলাম সামদানী।

গ্রিন ইউনিভার্সিটিতে যোগ দেওয়ার আগে ড. গোলাম সামদানী ফকির ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ছিলেন।

১৯৮৪ সালে ব্র্যাকে সিনিয়র রিসার্চ ইকোনোমিস্ট হিসেবে যোগ দেন অধ্যাপক গোলাম সামদানী ফকির। পরবর্তীতে ১৯৯৭ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত একই প্রতিষ্ঠানের প্রশিক্ষণ বিভাগের পরিচালক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এনজিও ব্যবস্থাপনা ও নেতৃত্বদান বিষয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রামের একাডেমিক প্রধানের দায়িত্ব পালন করেন। গোলাম সামদানী ফকির ২০০৬ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত আমেরিকার এসআইটি গ্রাজুয়েট ইনস্টিটিউটে ভিজিটিং প্রফেসর ছিলেন।

ড. গোলাম সামদানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ১৯৭৩ ও ১৯৭৬ সালে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে রোমানিয়ায় ইন্ড্রাস্ট্রিয়াল ইকোনোমিক্সের ওপর পিএইচডি ডিগ্রি লাভ করেন।

ড. গোলাম সামদানী ফকির ১৯৫২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি এক সন্তানের জনক।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়