ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিতে হবে ঢাবি শিক্ষার্থীদের 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ২৫ আগস্ট ২০২১  
১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিতে হবে ঢাবি শিক্ষার্থীদের 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় আসার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। টিকা গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত ডিনস কমিটির এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভার সুপারিশের আলোকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে আজ এ সভা অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, দেশের সার্বিক করোনা পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নয়ন হলে অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীদের জন্য আগামী ১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ সীমিত পরিসরে খোলার পরিকল্পনা রয়েছে। তাই যে সব শিক্ষার্থী এখনও টিকা কার্যক্রমের আওতায় আসেনি, তাদেরকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় এসে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

ডিনস কমিটির সিদ্ধান্তক্রমে, প্রথম পর্যায়ে ৪র্থ বর্ষ (সম্মান) ও মাস্টার্সের শিক্ষার্থীদের এবং দ্বিতীয় পর্যায়ে ১ম, ২য় ও ৩য় বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সব শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় না আসলে আবাসিক হল খোলা এবং সশরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার পরিকল্পনা ব্যাহত হবে। তবে অনলাইনে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা/ইয়ামিন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়