Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিদ্যালয়ে পাঠদানের পাশাপাশি অনলাইন পাঠও চলমান থাকবে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২০ সেপ্টেম্বর ২০২১  
বিদ্যালয়ে পাঠদানের পাশাপাশি অনলাইন পাঠও চলমান থাকবে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠদানের পাশাপাশি অনলাইন শিক্ষা-কার্যক্রমও অব্যাহত থাকবে।

সোমবার (২০ সেপ্টেম্বর) লালমনিরহাট জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের সাথে জরুরি নির্দেশনামূলক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা মহামারীর ভয়াবহতার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের শিক্ষার্থীরা।  লেখাপড়ার এই ক্ষতি পুষিয়ে নিতে বিদ্যালয়ে পাঠদানের পাশাপাশি অনলাইন শিক্ষা-কার্যক্রমও চলবে। এছাড়া শিক্ষার্থীদের বাড়ি বাড়ি ওয়ার্কশিট পৌঁছে দেওয়ার কার্যক্রমও চলমান থাকবে।

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেড় বছর প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকার পর খুলে দেওয়ায় শিক্ষা কার্যক্রম প্রায় স্বাভাবিকভাবে চলছে।  তাই শিক্ষার্থী ও অভিভাবকরা খুশি।  এখন কোমলমতি শিক্ষার্থীদের করোনাভাইরাস থেকে সুরক্ষা দিতে হবে এবং শিক্ষার ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষক-কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সবাইকে সচেতন হতে হবে এবং শিক্ষার্থীদের শতভাগ সুরক্ষায় রাখতে হবে ।  

তিনি আরও বলেন, আমাদের দেশের করোনাভাইরাস সংক্রমণের হার নিম্মগামী, যা ৫ শতাংশের কাছাকাছি চলে এসেছে। কিছুদিনের মধ্যে হয়তো ৫ শতাংশের নিচে নেমে আসবে। তখন আমারা স্বাভাবিক জীবনে ফিরে আসবো এবং শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করতে পারবো।

মতবিনিময় সভায় লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা, বিভাগীয় উপ-পরিচালক মো. মুজাহিদুল ও জেলা প্রশাসক মো. জাফর বক্তব্য রাখেন।

ইয়ামিন/সুমি

সর্বশেষ

পাঠকপ্রিয়