ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

৪৩তম বিসিএসে শিক্ষা ক্যাডারে (গণিত) প্রথম ঢাকা কলেজের রুবেল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২৭ ডিসেম্বর ২০২৩  
৪৩তম বিসিএসে শিক্ষা ক্যাডারে (গণিত) প্রথম ঢাকা কলেজের রুবেল

৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডারের (সুপারিশপ্রাপ্ত) গণিত বিভাগে প্রথম হয়েছে ঢাকা কলেজের গণিত বিভাগের ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রুবেল আহমেদ রুবেল।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকালে ৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারে চূড়ান্ত সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে মোট ২ হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

রুবেল আহমেদের গ্রামের বাড়ি ভোলার দৌলতখান থানার কলাকোপা গ্রামে। এর আগে তিনি প্রথম চাকরি করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরে, দ্বিতীয় চাকরি আলিম মাদ্রাসার গণিতের সহকারী শিক্ষক, তৃতীয় চাকরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বর্তমানে কর্মরত আছেন।

বিসিএসের শিক্ষা ক্যাডারের গণিত বিভাগের প্রথম হওয়া সম্পর্কে জানতে চাইলে রুবেল আহমেদ রাইজিংবিডিকে বলেন, গণিতে সুপারিশ প্রাপ্ত ২৩ জনের মধ্যে মাত্র হাতে গোনা আমরা দুই একজন ঢাকা ইউনিভার্সিটির অধিভুক্ত সাত কলেজের বা ন্যাশনাল ইউনিভার্সিটির আর বাকি সকলে ঢাকা ইউনিভার্সিটিসহ অন্যান্য পাবলিক ইউনিভার্সিটির শিক্ষার্থী। আমি ঢাকা কলেজের একজন শিক্ষার্থী হয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের এত শিক্ষার্থীদের মাঝে গণিত শিক্ষা ক্যাডারে প্রথম হবো এটা কখনোই কল্পনা করিনি।

তারপরও মহান আল্লাহ তাআলার কাছে শুকরিয়া আমার দীর্ঘদিনের পরিশ্রম এবং গণিতের প্রতি ভালো লাগা কারণেই মনে হয় আমি প্রথম স্থানটি অধিকার করতে পেরেছি।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩ তম বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল। ২০২১ সালের ২৯ অক্টোবর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী। আর লিখিত পরীক্ষায় ৯ হাজার ৮৪১ জন। গত মাসে এসব প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়।

/রায়হান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়