RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

আদালতের দ্বারস্থ রাকুল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৫৪, ১৭ সেপ্টেম্বর ২০২০
আদালতের দ্বারস্থ রাকুল

মাদক কাণ্ডে তাকে নিয়ে খবর প্রকাশ না করতে দিল্লি উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী রাকুল প্রীত সিং।

সম্প্রতি মাদক কাণ্ডে গ্রেপ্তার হয়েছেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। এরপর খবর প্রকাশ হয়, জিজ্ঞাসাবাদের সময় মাদক সেবন করেন এমন কয়েকজন তারকার নাম প্রকাশ করেছেন এই অভিনেত্রী। এর মধ্যে রাকুলের নামও রয়েছে। খুব শিগগির তাকে তলব করতে পারেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

এ বিষয়ে আদালতের দারস্থ হন রাকুল। একটি নির্দিষ্ট মিডিয়ার বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। এই অভিনেত্রী বলেন, ‘রিয়া চক্রবর্তী তার জবানবন্দি পরিবর্তন করেছেন, এটি না জেনেই একটি চ্যানেল এই খবর ছড়াচ্ছে। নিউজ চ্যানেলগুলো আমার ছবি পরিবর্তন করে দেখাচ্ছে। তারা আমাকে হয়রানি করার জন্য গল্প বানিয়ে উপস্থাপন করছে। মাদক চক্রের সঙ্গে আমার যোগসাজশ খোঁজার চেষ্টা করছে তারা। এছাড়া বাড়িতে এসেও হয়রানি করছে।’

তাকে নিয়ে মানহানি ও অবমাননাকর খবর প্রকাশের ক্ষেত্রে অন্তরবর্তীকালীন নিষেধাজ্ঞা দেওয়ার জন্য আদালতের কাছে আর্জি জানিয়েছেন রাকুল। এই অভিনেত্রী দাবি করেছেন, মিডিয়া ট্রায়ালের কারণে তার আর্টিকেল ২১ ধারা অধিকার লঙ্ঘন হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এই বিষয়ে শুনানি হয়। এরপর ভারতের তথ্য ও প্রচার বিভাগ, প্রসার ভারতী, নিউজ ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন (এনবিএ), প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া (পিসিআই) বরাবর একটি নোটিশ জারি করেছেন আদালত। নোটিশে রাকুলের বিষয়ে কোনো খবর প্রকাশের আগে মিডিয়াগুলোকে প্রোগ্রাম কোড ও নীতিমালা মেনে চলতে বলা হয়েছে। এছাড়া আপাতত একটি চ্যানেলর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলেও, অন্যদেরও এ বিষয়ে সতর্ক করা হবে বলে জানা গেছে।

ঢাকা/মারুফ

সর্বশেষ

পাঠকপ্রিয়