RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

জটিলতায় অক্ষয়ের ‘লক্ষ্মী বোম্ব’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ২৯ অক্টোবর ২০২০  
জটিলতায় অক্ষয়ের ‘লক্ষ্মী বোম্ব’

বলিউড অভিনেতা অক্ষয় কুমার অভিনীত পরবর্তী সিনেমা ‘লক্ষ্মী বোম্ব’। কয়েকদিন পরই মুক্তি পাবে সিনেমাটি। এর আগেই আইনি জটিলতায় এটি। সিনেমাটির নাম পরিবর্তনের জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে

পিংকভিলা ডটকমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সিনেমাটির নাম পরিবর্তন করার জন্য আইনি নোটিশ পাঠিয়েছে ভারতীয় কট্টরপন্থী সংগঠন রাজপুত করনি সেনা। তাদের অভিযোগ, সিনেমার নামের মাধ্যমে হিন্দু সম্প্রদায়ের দেবী লক্ষ্মীকে অবমাননা করা হয়েছে।

করনি সেনার পক্ষে আইনি নোটিশটি পাঠিয়েছেন অ্যাডভোকেট রাঘবেন্দ্র মালহোত্রা। নোটিশে আরো অভিযোগ করা হয়েছে, নির্মাতারা উদ্দেশ্য প্রণোদিতভাবে সিনেমার নামে ‘লক্ষ্মী’ ব্যবহার দেবীকে অসম্মান করেছেন। এতে হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতেও আঘাত করা হয়েছে।

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ভাষার ‘কাঞ্চানা’ সিনেমার হিন্দি রিমেক ‘লক্ষ্মী বোম্ব’। এটি পরিচালনা করেছেন রাঘব লরেন্স। অক্ষয় কুমার ছাড়াও এই সিনেমায় আরো অভিনয় করছেন— কিয়ারা আদভানি, আয়েশা রাজা মিশ্রা, তুষার কাপুর, তরুণ আরোরা, অশ্বিনি কালসেকার, মনু ঋষি, রাজেশ শর্মা প্রমুখ। আগামী ৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে এটি।

এদিকে করনি সেনা ছাড়াও ‘শক্তিমান’খ্যাত অভিনেতা মুকেশ খান্না ‘লক্ষ্মী বোম্ব’ নাম নিয়ে আপত্তি জানিয়েছেন। সামাজিক যোগাযোমাধ্যমে তিনি লিখেছেন, “লক্ষ্মীর সঙ্গে বোম্ব শব্দটির ব্যবহার দুষ্টুমি করে করা হয়েছে। বাণিজ্যিক উদ্দেশ্য আছে বলে মনে হচ্ছে। এটা কী মেনে নেওয়া উচিত? অবশ্যই না। আপনি কি সিনেমার নাম ‘আল্লাহ বোম্ব’ অথবা ‘বদমাস জিসাস’ রাখতে পারবেন? অবশ্যই না। তাহলে ‘লক্ষ্মী বোম্ব’ কীভাবে রাখলেন।”

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়