Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

তারকাবহুল নতুন ধারাবাহিক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ১ ফেব্রুয়ারি ২০২১  
তারকাবহুল নতুন ধারাবাহিক

‘হাউজ নং ৯৬’ নাটকের দৃশ্য

৯৬ নম্বর বাসার নিচতলার বাসিন্দা ইনান ওরফে কিটো। মাকে নিয়ে তার সংসার। বাবা দেশের বাইরে থাকেন। কিটো ভার্সিটির ফার্স্ট ইয়ারে পড়ে। কিন্তু পড়াশুনা নিয়ে তেমন সিরিয়াস নয়। বরং তার অধিকাংশ সময় কাটে বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে, গান গেয়ে। কিটো ভাই নামে ফেসবুকে বেশ জনপ্রিয় সে। দুর্ভাগ্যজনকবশত তার কোনো প্রেমিকা নেই। এ নিয়ে তার চেষ্টারও শেষ নেই। নিজে সিঙ্গেল হলেও ঠিকই মানুষকে রিলেশনশিপের ব্যাপারে পরামর্শ দিতে ওস্তাদ।

কিটোর পাশের ফ্ল্যাটেই থাকে নোরিন। বাবা-মাকে নিয়ে তাদের সংসার। নোরিন পড়াশুনায় অনেক ভালো আর স্বভাবে খুব শান্ত। এ কারণে অনেকেই তাকে খুব পছন্দ করে। তার মধ্যে একজন রাজ। একই পাড়ায় থাকে আর চতুর্থ তলার মারিয়ার ফ্রেন্ড। রাজও খুব সাধাসিধে স্বভাবের। কিন্তু নোরিন বুঝতে পারে রাজ তাকে পছন্দ করে। কিন্তু নোরিনের পছন্দ তৃতীয় তলার রায়হানকে। তবে রায়হান তাকে পাত্তা দেয় না। অনেক চেষ্টা করেও সে রায়হানকে বুঝাতে পারেনি। এ নিয়ে অনেক মন খারাপ থাকলেও কাউকে কিছু বলে না।

এ বাসার দ্বিতীয় তলায় থাকেন বাড়িওয়ালা মিজান সাহেব আর তার বউ ঝুমা। মিজান সাহেবের বয়স বেশি হলেও তার বউ সুন্দরী যুবতী। এ নিয়ে তিনি কিছুটা চিন্তিত থাকেন। এমনকি নিজের চাকরি ছেড়ে দিয়ে বাসাতেই থাকেন। পান থেকে চুন খসলেই ভাড়াটিয়াদের সঙ্গে নানাভাবে সমস্যা তৈরি করেন। আর তার স্ত্রী ঝুমা খুবই ভালো আর মিশুক স্বভাবের। সবাইকে নিজের বাসায় খাওয়ান। আর এটা দেখে আরও বেশি বিরক্ত হন মিজান সাহেব। তবে বউকে অনেক ভালোবাসার কারণে কিছু বলেন না তিনি।

তৃতীয় তলায় থাকেন রায়হান। বাবা, সৎ মা আর সৎ ছোট বোন নিয়ে তাদের সংসার। রায়হানের বাবা খুবই শান্ত স্বভাবের ও তার বন্ধুর মতো। রায়হানের সৎ মা খুবই বদমেজাজি। রায়হান খুবই গম্ভীর স্বভাবের। জাগতিক সবকিছু থেকেই তিনি দূরে থাকতে চায়। তাই নোরিন তাকে পছন্দ করলেও ঝামেলা ভেবে সেদিকে কোনো নজর দেয় না। রায়হান পড়াশুনা করতে চাইলেও সংসারের নানা ঝামেলার জন্য মনোযোগ দিতে পারে না। বিভিন্ন তলার ভাড়াটিয়াদের নিয়ে এগিয়েছে ‘হাউজ নং ৯৬’ ধারাবাহিক নাটকের কাহিনি।

ইব্রাহিম চৌধুরী আকিবের চিত্রনাট্যে নাটকটির গল্প ভাবনা ও পরিচালনা করেছেন মাহমুদুর রহমান হিমি। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—আফরান নিশো, কচি খন্দকার, ফারিয়া শেহরিন, মনিরা আক্তার মিঠু, আল মামুন, আফরিন শেখ রাইসা, তানিয়া বৃষ্টি, সৈয়দ জামান শাওন, ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়া, রুকাইয়া জাহান চমক, সাজ্জাদ হাসান রাজ, মাশরুর ইনান, রকি খান, মিলি বাশার, হারুন রশীদ প্রমুখ। আগামী ৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে নতুন এ ধারাবাহিকের প্রচার। প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে এনটিভিতে প্রচার হবে নাটকটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়