ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আফসানা মিমির ‘সায়ংকাল’

প্রকাশিত: ১৩:৫১, ১১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:৫৪, ১১ ফেব্রুয়ারি ২০২১
আফসানা মিমির ‘সায়ংকাল’

জনপ্রিয় অভিনেত্রী, নির্মাতা ও সংগঠক আফসানা মিমি। বর্তমানে অভিনয়ে অনিয়মিত। তবে তাকে পরিচালনায় দেখা যায়। এরই ধারাবাহিকতায় তিনি এবার নির্মাণ করলেন নতুন ধারাবাহিক নাটক ‘সায়ংকাল’।

কথাশিল্পী শওকত আলীর ত্রয়ী উপন্যাস ‘দক্ষিণায়নের দিন’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। এর নাট্যরূপ দিয়েছেন মনসুর রহমান চঞ্চল ও আফসানা মিমি। পাশাপাশি এতে অভিনয়ও করেছেন তিনি।

ধারাবাহিক প্রসঙ্গে আফসানা মিমি বলেন, মূলত ‘৩০ থেকে ৩৫ বছর আগে ‘দক্ষিণায়নের দিন’ বিটিভিতে একবার প্রচার হয়েছিল। উপন্যাসটি আবার নতুন প্রজন্মের দর্শককে পরিচয় করিয়ে দেয়া আমাদের মূল লক্ষ্য। একটি মধ্যবিত্ত পরিবারের উত্থান, পতন, সংগ্রাম, ভালোবাসার সমন্বয়ে বহুস্তর জীবনের পূর্ণরূপ তুলে ধরা হয়েছে ‘সাংয়কাল’ নাটকে।

এল রুমা আকতারের প্রযোজনায় মিমি ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, শহীদুজ্জামান সেলিম, সানজীদা প্রীতি, শাহাদাৎ হোসেন, শামস সুমন, নাঈম, সুষমা সরকার, স্বাগতা, শর্মীমালা, রাজীব সালেহীন, মুবিদুর সুজাত, জয়িতা মহলানবীশ প্রমুখ।

আফসানা মিমি জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকটির সম্প্রচার শুরু হবে। সপ্তাহের প্রতি রোববার, সোমবার ও মঙ্গলবার রাত ৯টায় প্রচার হবে এটি।

নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি ২০০০ সালে ধারাবাহিক নাটক ‘বন্ধন’ দিয়ে পরিচালনায় আসেন। একুশে টিভিতে প্রচারিত ‘বন্ধন’ ধারাবাহিকটি বেশ জনপ্রিয় হয়। এরপর মিমি নির্মাণ করেন দীর্ঘ ধারাবাহিক ‘গৃহগল্প’, ‘সাড়ে তিনতলা’, ‘কাছের মানুষ’ ও ‘ডলস হাউস’, ‘পৌষ ফাগুনের পালা’, ‘সাতটি তারার মিমির’।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়