ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বলিউড সিনেমায় সবচেয়ে লম্বা চুমু

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৯ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১১:৪৩, ১৯ ফেব্রুয়ারি ২০২১
বলিউড সিনেমায় সবচেয়ে লম্বা চুমু

বলিউড সিনেমায় অন্তরঙ্গ অথবা চুমুর দৃশ্য নতুন নয়। বর্তমানে সিনেমা কিংবা ওয়েব সিরিজে রোমান্টিক দৃশ্য মানেই যেন নায়ক-নায়িকার চুমু।

তবে এই চুমুর দৃশ্য নিয়ে অনেক হইচইও হয়। ‘ধুম-টু’ সিনেমায় হৃতিক রোশান ও ঐশ্বরিয়া রাই বচ্চনের চুমু নিয়ে কম জল ঘোলা হয়নি। আবার ‘রাজা হিন্দুস্তানি’-তে আমির খান ও কারিশমা কাপুরের সেই চুম্বন দৃশ্য আজও আলোচনায়। সেন্সরের ধরা বাধা নিয়মে অনেক চুুমুর দৃশ্যই কেটে ছোট করা হয়। 

কিন্তু আজ থেকে প্রায় ৯০ বছর আগের একটি চুমুর দৃশ্য এখনো সবাইকে টক্কর দিচ্ছে। বলা হয়, এটিই বলিউড সিনেমায় প্রথম ও সবচেয়ে লম্বা সময়ের চুম্বনের দৃশ্য। ১৯৩৩ সালে মুক্তি পাওয়া এই সিনেমার নাম নাম ‘কর্মা’।

প্রথমে এই সিনেমাটি ইংরেজি ভাষায় লন্ডনে প্রিমিয়ার হয়। সমালোচকদের প্রশংসাও কুড়ায়। পরবর্তী সময়ে হিন্দি ভাষায় ‘নাগন কি রাগিনি’ নামে মুক্তি দেওয়া হয়। কিন্তু ভারতে খুব বেশি সাফল্য পায়নি। এতে অভিনয় করেছিলেন দেবীকা রানি এবং হিমাংশু রাই। বাস্তব জীবনে তারা স্বামী-স্ত্রী ছিলেন। তাদের চার মিনিটের চুম্বন দৃশ্য সেই সময় রীতিমতো হইচই ফেলে দিয়েছিল। এখনো এটিকে বলিউডের সবচেয়ে দীর্ঘ চুমুর দৃশ্য বলে বিবেচনা করা হয়।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়